ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

শ্রমিক সংকট: কৃষকের ধান কেটে দিলেন উপজেলা চেয়ারম্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
শ্রমিক সংকট: কৃষকের ধান কেটে দিলেন উপজেলা চেয়ারম্যান

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে দরিদ্র নিরুপায় এক কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান।

শ্রমিক সংকটের কারণে মজুরি বেশি হওয়ায় ধান পাকলেও কাটতে পারছিলেন না উপজেলার নাকাই ইউনিয়নের উত্তর পোগইল গ্রামের কৃষক রেজাউল হক।

শনিবার (২৯ এপ্রিল) সকালে উত্তর পোগইল গ্রামের মাগুড়ার বিলে ওই কৃষকের ৬৫ শতাংশ জমির ধান কেটে মাড়াই করে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান। এসময় উপজেলা ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।

কৃষক রেজাউল হক বলেন, জমিতে বোরো ধানের চাষ করেছি। ফলনও এবার ভালো হয়েছে। ক্ষেতের ধান পাকলেও শ্রমিক সংকট থাকায় কাটতে পারছিলাম না। শঙ্কায় ছিলাম কখন কালবৈশাখী ঝড়ে ধানের ক্ষতি হয়। সকালে ক্ষেতে গিয়ে দেখি কাঁচি হাতে একদল লোক ধান কাটছেন। কাছে গিয়ে দেখতে পাই উপজেলার চেয়ারম্যানও ধান কাটছেন। চেয়ারম্যানকে দেখে আমি অবাক হই। চেয়ারম্যান ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন। এখন আমি নিশ্চিন্ত।

গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি, মো. আব্দুল লতিফ প্রধান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই আমরা দলীয় লোকজন নিয়ে কয়েকদিন ধরে কাঁচি হাতে কৃষকদের ধান কেটে দিচ্ছি। তার ধারাবাহিকতায় আমরা জানতে পারি যে দরিদ্র কৃষক রেজাউল তার ধান কাটতে পারছেন না। আজ তার ধান কেটে ঘরে তুলে দেওয়া হয়েছে। মানুষের যেকোনো সংকটে আমরা কাজ করে যাবো। এ প্রতিশ্রুতি নিয়েই এলাকার অসহায় দরিদ্র কৃষকদের ধান কেটে দিচ্ছি। এই দুঃসময়ে প্রত্যেক কৃষকদের পাশে দাঁড়ানো আমাদের সবার দায়িত্ব বলে মনে করি।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।