ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

পৌরসভার ২২ লাখ টাকা নিয়ে উধাও কর্মচারী! 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, মে ৩, ২০২৩
পৌরসভার ২২ লাখ টাকা নিয়ে উধাও কর্মচারী!  অভিযুক্ত চতুর্থ শ্রেণির কর্মচারী

নরসিংদী: নরসিংদীর মনোহরদীর পৌরসভার জনগণের কাছ থেকে আদায়কৃত ভ্যাট-ট্যাক্স ও সচিবের ব্যক্তিগত প্রায় ২২ লাখ টাকা নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে তুহিন নামে এক চতুর্থ শ্রেণির কর্মচারীর বিরুদ্ধে।  

বুধবার (০৩ মে) এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন পৌরসভার দায়িত্বরত সচিব মো.ইসমাইল হোসেন।

সচিব মো. ইসমাইল হোসেন বলেন, আমার ব্যক্তিগত ১৬ লাখ ৩০ হাজার টাকা, অফিসের ভ্যাট ও ট্যাক্সের আদায়কৃত ৫ লাখ ৬১ হাজার টাকাসহ মোট ২১ লাখ ৯১ হাজার টাকা নিয়ে তুহিন পালিয়েছে। বাড়িতে খোঁজ নিয়ে জানা যায় সে বাড়ি থেকে পালিয়ে কক্সবাজার চলে গেছে।

তিনি জানান, গত সোমবার (০১ এপ্রিল) তাকে কক্সবাজার থেকে ধরে আনা হয়েছে। মঙ্গলবার (০২ এপ্রিল) রাতে পৌর মেয়র আমিনুর রশিদ সুজনের মধ্যস্ততায় বিষয়টি সমাধান হয়েছে। মেয়র আমার ব্যক্তিগত টাকা উদ্ধার করেছে। আর পৌরসভার টাকা আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে পৌরসভার অ্যাকাউন্টে জমা দেবে।

এদিকে পৌরসভার ট্যাক্সের টাকার পাশাপাশি পৌর সচিবের ১৬ লাখ ৩০ হাজার টাকা নিয়ে কর্মচারী উধাওয়ের ঘটনায় মনোহরদীতে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।  

নাম প্রকাশে অনিচ্ছুক পৌর কার্যালয়ের এক কর্মকর্তা বলেন, অভিযুক্ত তুহিন ২ বছর আগেও ৩ লাখ টাকা নিয়ে পালিয়েছিল। পরে তা মেয়র সাহেব পারিবারিকভাবে বসে মীমাংসা করে তাকে আবার কাজে ফেরান।

তিনি আরও বলেন, তুহিন একজন জুয়াড়ি। সে অনলাইন এ (আইপিএল) জুয়া খেলে থাকে। আমরা একজন অপরাধীকে এ অফিসে আর দেখতে চাই না।

এ বিষয়ে জানতে চাইলে পৌর মেয়র আমিনুর রশিদ সুজন সাংবাদিদের বলেন, টাকা জমা দিতে যাওয়ার সময় সে তার ভাইয়ের দুর্ঘটনার খবর পায়। পরে সে টাকা জমা না দিয়ে চিকিৎসায় ব্যয় করে ফেলে। পরে সে টাকা জমা দিয়ে দেয়। এটা অফিসিয়ালভাবে  মীমাংসা হয়ে গেছে।  সে এখন অফিসও করছে।

নরসিংদীর স্থানীয় সরকারের উপ-পরিচালক মৌসুমী সরকার রাখী বলেন, পৌরসভার আদায়কৃত ভ্যাট ট্যাক্সের টাকা খোয়া যাওয়ার বিষয়টি আমাদের জানানো হয়নি। বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, মে ০৩, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।