ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

উত্ত্যক্তের প্রতিবাদ করায় যুবক খুন, আহত ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, মে ৬, ২০২৩
উত্ত্যক্তের প্রতিবাদ করায় যুবক খুন, আহত ১ নিহত আব্দুল জব্বার শেখ। ছবি- সংগৃহীত

বাগেরহাট: বাগেরহাটের চিতলমারীতে প্রতিবেশি কিশোরীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় দেলোয়ার মুন্সি ওরফে আকাশ (৩০) নামে এক যুবকের ছুরিকাঘাতে আব্দুল জব্বার শেখ (২৬) নামে অপর এক যুবক নিহত হয়েছেন।  

শুক্রবার (৫ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার গোড়ানালুয়া গ্রামের বাংলাদেশ সেবাশ্রমের পাশে এ ঘটনা ঘটে।

এসময় গুরুতর আহত হয়েছেন রাজীব শেখ (২৬) নামে আরেক যুবক। তাকে মুমূর্ষু অবস্থায় খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

নিহত আব্দুল জব্বার শেখ চিতলমারী উপজেলার গোড়ানালুয়া গ্রামের আব্দুল হক শেখের ছেলে। আহত রাজিব শেখ একই গ্রামের মো. তৈয়ব শেখের ছেলে।  

ছুরিকাঘাতকারী দেলোয়ার মুন্সি ওরফে আকাশ একই গ্রামের ডাবলু শেখের ছেলে।

এদিকে হত্যাকাণ্ডের খবর পেয়ে উত্তেজিত জনতা দেলোয়ার মুন্সি ও তার বাবার চারটি ঘরে অগ্নিসংযোগ করেছে। আগুনে তাদের ঘরের বেশিরভাগ অংশ পুড়ে গেছে।  

পুলিশ জানায়, দুই-তিন দিন আগে দেলোয়ার মুন্সি নিহত আব্দুল জব্বার শেখের প্রতিবেশি এক কিশোরীকে উত্ত্যক্ত ও যৌন নিপীড়ন করে। শুক্রবার (৫ মে) সন্ধ্যায় এর প্রতিবাদ করলে আব্দুল জব্বার শেখ এবং রাজীব শেখের সঙ্গে দেলোয়ার মুন্সি, তার ভাই জিনু মুন্সি ও বাবা ডাবলু মুন্সির সঙ্গে বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়। একপর্যায়ে দেলোয়ার মুন্সি ওরফে আকাশ ধারালো ছুরি দিয়ে রাজিব ও জব্বারকে কুপিয়ে জখম করে। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক আব্দুল জব্বার শেখকে মৃত ঘোষণা করেন।  

অন্যদিকে, মো. রাজিব শেখের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে রেফার করেন।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এইচ এম কামরুজ্জামান খান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।  

তিনি আরও বলেন, উত্তেজিত জনতা ছুরিকাঘাতকারী দেলোয়ার মুন্সি ও তার বাবার চারটি বসতঘরে অগ্নিসংযোগ করেছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। হামলাকারীদের আটক করতে পুলিশ অভিযান শুরু করেছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, মে ৬, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।