ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষামন্ত্রী দীপু মনির মা আর নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, মে ৬, ২০২৩
শিক্ষামন্ত্রী দীপু মনির মা আর নেই মা রহিমা ওয়াদুদের সঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপু। ছবি- সংগৃহীত

ঢাকা: বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ভাষাবীর মরহুম এম এ ওয়াদুদের সহধর্মিণী ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির মা রহিমা ওয়াদুদ আর নেই।

শনিবার (৬ মে) দুপুর ১২টার দিকে রাজধানীর কলাবাগানের নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৮০ বছর।

শিক্ষামন্ত্রীর মায়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।  

তিনি জানান, শিক্ষামন্ত্রী বর্তমানে রাষ্ট্রীয় সফরে যুক্তরাজ্যে অবস্থান করছেন। তিনি রোববার (৭ মে) সকালে দেশে ফিরবেন। তারপর মরহুমার দাফন করা হবে।

শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত প্রতিনিধি চাঁদপুরের অ্যাডভোকেট সাইফুদ্দিন বাবু জানান, মন্ত্রী রোববার যুক্তরাজ্য থেকে ঢাকায় ফিরবেন। ওইদিন বাদ আছর নামাজে জানাজা শেষে দাফন করার কথা রয়েছে।

মরহুমা রহিমা ওয়াদুদ চাঁদপুর-৩ আসনের সাংসদ ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপুর মাতা।

তিনি পেশায় একজন শিক্ষক ছিলেন। তিনি চাঁদপুর মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। তাদের গ্রামের বাড়ি চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের রাঢ়ীরচর গ্রামের পাটওয়ারী বাড়ি।

এদিকে শিক্ষামন্ত্রীর মায়ের মৃত্যুতে জনপ্রতিনিধি ও স্থানীয় আওয়ামী লীগ এবং সহযোগী অঙ্গ সংগঠনের নেতারা শোক প্রকাশ করেছেন। তারা মরহুমার রুহের মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, মে ৬, ২০২৩
এমআইএইচ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।