ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

এসএসসির প্রশ্ন ফাঁসের নামে প্রতারণা, কলেজছাত্র আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, মে ৬, ২০২৩
এসএসসির প্রশ্ন ফাঁসের নামে প্রতারণা, কলেজছাত্র আটক আটক: প্রতীকী ছবি

ঢাকা: এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের নামে প্রতারণার অভিযোগে আদমজী ক্যান্টনমেন্ট কলেজের এক ছাত্রকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) লালবাগ বিভাগ।

আটক কলেজছাত্রের নাম আব্দুল রউফ প্রীতম।

শনিবার (৬ মে) বিকালে ডিএমপির গোয়েন্দা লালবাগ বিভাগের সহকারী কমিশনার (এসি) মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, শুক্রবার (৫ মে) রাত সাড়ে ১০টার দিকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার সহযোগিতায় ঢাকা ক্যান্টনমেন্টস্থ বঙ্গবন্ধু বিমান বাহিনী ঘাঁটির সামনে থেকে তাকে আটক করা হয়।

এসি মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ জানান, আদমজী ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল রউফ প্রীতম চলতি এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের শতভাগ নিশ্চয়তা দিয়ে তার ফেসবুক ও মেসেঞ্জার পেজে বিজ্ঞাপন দেয়। এরপর ছাত্র-ছাত্রী এবং তাদের অভিভাবকদের কাছ থেকে নগদ ও বিকাশের মাধ্যমে হাজার হাজার টাকা হাতিয়ে নেয়। ফেসবুকে একাধিক পেজে থেকে সে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের প্রচারণা চালাতে থাকে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে অনেক ছাত্র-ছাত্রী এবং অভিভাবক তার এই প্রচারণায় প্রলুব্ধ হয়ে তার সঙ্গে বিভিন্ন অ্যাপসে যোগাযোগ করে। এক পর্যায়ে তার চাহিদা মতো টাকা মোবাইল ব্যাংকিং বিকাশ, নগদ ও রকেটে পাঠায়।

তিনি আরও জানান, প্রশ্নপত্র ফাঁসের নামে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়ার জন্য এ ছাত্র তার বাবা ও মায়ের এনআইডি দিয়ে একাধিক অ্যাকাউন্ট খুলেছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে সহকারী কমিশনার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ জানান, অনলাইনে জুয়া খেলায় দীর্ঘদিন ধরে আসক্ত এই ছাত্র জুয়া খেলা ও বন্ধুবান্ধব নিয়ে আনন্দ-ফূর্তি করার টাকা সংগ্রহ করার জন্যই এ প্রতারণার আশ্রয় নিয়েছে বলে স্বীকার করেছে।

আব্দুল রউফ প্রীতমের বিরুদ্ধে ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করা হয়েছে বলেও জানান গোয়েন্দা পুলিশের ওই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, মে ৬, ২০২৩
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।