ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

উত্ত্যক্তের প্রতিবাদ করায় যুবক খুন, বাবা ও দুই ছেলে গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মে ৯, ২০২৩
উত্ত্যক্তের প্রতিবাদ করায় যুবক খুন, বাবা ও দুই ছেলে গ্রেপ্তার

বাগেরহাট: বাগেরহাটের চিতলমারীতে প্রতিবেশি কিশোরীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় আব্দুল জব্বার শেখ (২৬) নামে এক যুবককে কুপিয়ে হত্যা মামলায় তিন জনকে গ্রেপ্তার করেছে আইন শৃঙ্খলা বাহিনী।  

সোমবার (৮ মে) গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে যশোর জেলার কোতোয়ালি থানার সাখারিগাতী এলাকা থেকে আসামিদের আটক করে র‍্যাব সদস্যরা।

পরে তাদের চিতলমারী থানায় হস্তান্তর করা হয়।  

গ্রেপ্তাররা হলেন, চিতলমারী উপজেলার গোড়ানালুয়া গ্রামের দেলোয়ার হোসেন ওরফে সবুজ মুন্সি (৩০) ও তার বাবা ডাবলু মুন্সি (৫৫) এবং ভাই দ্বীন ইসলাম ওরফে আকাশ মুন্সি (২৬)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা হত্যার সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন।

র‌্যাব-৬ খুলনার সহকারী পরিচালক (মিডিয়া) তারেক আনাম বান্না বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আব্দুল জব্বার শেখ হত্যা মামলার মূল আসামিসহ তিনজনকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাবা ও দুই ছেলে হত্যার সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন। আসামিদের চিতলমারী থানায় হস্তান্তর করা হয়েছে।  

বিষয়টি নিশ্চিত করে চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এইচ এম কামরুজ্জামান খান বলেন, তিন আসামিকে র‍্যাবের পক্ষ থেকে আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, চিতলমারী এলালায় মাদরাসা পড়ুয়া এক কিশোরীকে স্থানীয় দ্বীন ইসলাম মুন্সি প্রায়ই উত্ত্যক্ত করতেন। গত ২৫ এপ্রিল ওই কিশোরী দর্জি বাড়ি থেকে বোরকা নিয়ে বাড়ি ফেরার পথে দ্বীন ইসলাম তাকে বিভিন্ন ধরণের কু-প্রস্তাব দেন। এতে রাজি না হওয়ায় ওই কিশোরীর শ্লীলতাহানি করেন এবং চড়-থাপ্পর মারেন। কিশোরী বাড়িতে গিয়ে বিষয়টি পরিবারের কাছে জানায়। কিশোরীর চাচাতো ভাই নিহত আব্দুর জব্বার শেখ (৩৫) বখাটে দ্বীন ইসলামের বাড়িতে গিয়ে ওই ঘটনার উপযুক্ত বিচার দাবি করলে, আসামিরা তার ওপর ক্ষিপ্ত হয়ে গালিগালাজ করেন এবং বিভিন্ন হুমকি-ধামকি দেন।  

এরপর গত ৫ মে রাতে ভিকটিম আব্দুর জব্বার শেখ ও তার শ্যালক রাজিব শেখ চিতলমারী উপজেলার কলিগাতী বাজার থেকে মোটরসাইকেলযোগে বাড়ি ফেরার পথে পূর্বপরিকল্পিতভাবে ওঁত পেতে থাকা আসামি দ্বীন ইসলাম, তার ভাই দেলোয়ার ও বাবা ডাবলু মুন্সিসহ সহযোগীরা ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জব্বার শেখ ও রাজিব শেখকে গুরুতর জখম করেন। পরে আব্দুল জব্বার শেখ ও রাজিব শেখকে উদ্ধার করে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জব্বার শেখকে মৃত ঘোষণা করেন।  

অন্যদিকে, রাজিব শেখকে মুমূর্ষু অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। রাজিব পরে তাকে ঢাকার একটি হাসপাতালে নেওয়া হয় এবং বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন।

নিহত আব্দুল জব্বার শেখ চিতলমারী উপজেলার গোড়ানলুয়া গ্রামের আব্দুল হক শেখের ছেলে এবং আহত রাজিব শেখ একই গ্রামের মো. তৈয়ব শেখের ছেলে।

এদিকে হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে ওই রাতেই চিতলমারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  

আরও পড়ুন: উত্ত্যক্তের প্রতিবাদ করায় যুবক খুন, আহত ১

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, মে ৯, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।