ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁও সদর থানার ওসি প্রত্যাহার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, মে ১১, ২০২৩
ঠাকুরগাঁও সদর থানার ওসি প্রত্যাহার 

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেনকে প্রত্যাহার করা হয়েছে।  

বৃহস্পতিবার (১১ মে) সকাল ১১টায় প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

 

শোনা যাচ্ছে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. আসাদুজ্জামান পুলককে ধরে নিয়ে থানায় নির্যাতন করার অভিযোগে তাকে প্রত্যাহার করা হয়েছে। তবে পুলিশ সুপার বলছেন, প্রশাসনিক কারণে ওসি কামাল হোসেনকে প্রত্যাহার করে রংপুর রেঞ্জ অফিসে সংযুক্ত করা হয়েছে।  

জানতে চাইলে পুলিশ সুপার বলেন, প্রত্যাহারের অর্ডারে প্রশাসনিক কারণ উল্লেখ করা হয়েছে। প্রশাসনিক কারণ মানে অনেক কিছু বোঝায়। এছাড়া অভিযুক্ত বাকি চারজন পুলিশ সদস্যের বিরুদ্ধে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলেও জানান তিনি।  

অভিযোগ রয়েছে, গত ২৯ এপ্রিল রাতে শহরের পাবলিক ক্লাব মাঠে অনুষ্ঠিত বৈশাখী মেলা থেকে ওসি কামাল জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান পুলককে থানায় ধরে নিয়ে গিয়ে অন্যায়ভাবে হাতে হাতকড়া পরিয়ে এবং চোখে কাপড় বেঁধে নির্মমভাবে নির্যাতন করে হাত ভেঙে ফেলেন। এ অভিযোগে বুধবার (১০ মে) দুপুরে জেলা ও দায়রা আদালতে ওসি কামলাসহ পাঁচ পুলিশ সদস্যের নামে মামলার আবেদন করেন জেলা যুবলীগের নেতা আসাদুজ্জামান পুলক।  

বাকি অভিযুক্তরা হলেন- ওসি (অপারেশন) মো. লতিফ, উপ-পরিদর্শক (এসআই) খোকা চন্দ্র রায় ও মোহাম্মদ হাফিজ এবং সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. মোতালেব।  

মামলার আবেদনের পরিপ্রেক্ষিতে জেলা ও দায়রা জজ মামুনুর রশীদ শুনানি শেষে বিষয়টি আমলে নিয়ে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে প্রধান করে বিচার বিভাগীয় তদন্তের আদেশ দেন। এছাড়া ২৪ ঘণ্টার মধ্যে পুলকের চিকিৎসার প্রতিবেদন দাখিল এবং পুলিশ সুপারকে বিভাগীয় মামলা করার আদেশ দেন আদালত। বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রহিম এ তথ্য জানান।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, মে ১১, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।