ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঈদের বাজারে ছাড়তে ছাপানো হচ্ছিল ২ কোটি টাকার জাল নোট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, মে ১১, ২০২৩
ঈদের বাজারে ছাড়তে ছাপানো হচ্ছিল ২ কোটি টাকার জাল নোট

সিরাজগঞ্জ: ঈদুল আজহাকে সামনে রেখে দুই কোটি টাকার জাল নোট ছাপানোর মিশন হাতে নিয়েছিলেন এক যুবক। তবে সিরাজগঞ্জ জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) অভিযানে সে চেষ্টা পণ্ড হয়েছে।

 

এ অভিযানে চার লাখ ৫৬ হাজার টাকার জাল নোট, জাল টাকা ছাপানোর বিভিন্ন সরঞ্জামাদিসহ মো. ফরিদুল ইসলাম (২১) নামে ওই যুবককে গ্রেপ্তার করা হয়েছে।  

ফরিদুল উল্লাপাড়া উপজেলার মাটিকোড়া গ্রামের মো. কালাচাঁনের ছেলে।  

বৃহস্পতিবার (১১ মে) দুপুরে সিরাজগঞ্জের পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. সামিউল আলম।  


সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মো. সামিউল আলম বলেন, বুধবার (১০ মে) উল্লাপাড়ার পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকোড়া মাঠপাড়ায় অভিযান চালিয়ে ফরিদুল ইসলামকে আটক করা হয়। এসময় তার বাড়ি থেকে চার লাখ ৫৬ হাজার টাকার জাল নোট পাওয়া যায়। এর মধ্যে ৮০টি এক হাজার টাকার নোট, ৬৭৫টি ৫০০ টাকার নোট, ৮৫টি ২০০ টাকার নোট, ১২৫টি ১০০ টাকার নোট ও ১৮০টি ৫০ টাকার নোট রয়েছে। এছাড়া এক লিটার তারপিন, নকল টাকা তৈরির জেল, ৭০০ গ্রাম ফেবিকল আঠা, টাকা তৈরির একটি কাঠের ফ্রেম, টাকা তৈরির সবুজ রং, নকল টাকা তৈরি দুটি কাঠের পাটা, বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম ও বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ছাপা ছবিসহ ১৭০ পিস সাদা কাগজ, একটি কালো পিসি, প্রিন্টার, টিভি, লেমেনেটিং মেশিন, বিভিন্ন রঙের ১৫/২০টি জোরিসহ জাল নোট তৈরির বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফরিদুল ডিবি পুলিশকে জানান, গত দেড় বছর ধরে তিনি নিজেদের বাড়িতে জাল টাকা তৈরি করে সিরাজগঞ্জ, টাঙ্গাইল, পাবনা, জামালপুরসহ বিভিন্ন জেলায় স্বল্প মূল্যে বিক্রি করে আসছিলেন। আগামী ঈদুল আজহা উপলক্ষে তিনি দুই কোটি টাকার জাল নোট তৈরির মিশন হাতে নিয়েছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, মে ১১, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।