ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বরিশালের অভ্যন্তরীণ রুটের লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩১ ঘণ্টা, মে ১৩, ২০২৩
বরিশালের অভ্যন্তরীণ রুটের লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্ত

বরিশাল: অভ্যন্তরীণ রুটের লঞ্চ চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বরিশাল বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

শুক্রবার (১২ মে) রাত পৌনে ১১টায় নিশ্চিত করেছেন বরিশাল নদী বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, ভোর পাঁচটা থেকে অভ্যন্তরীণ সকল রুটের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে ঢাকা বরিশাল রুটের লঞ্চের বিষয়ে বিআইডব্লিউটিএ প্রধান কার্যালয় থেকে সিদ্ধান্ত নিবেন। বরিশাল নদী বন্দরে এখনো বিপদ সংকেতের আওতায় নেই।

আব্দুর রাজ্জাক বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাব কেটে গেলে লঞ্চগুলো চলাচলের অনুমতি দেওয়া হবে।

এদিকে ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নিয়েছে বিআইডব্লিউটিএ বরিশালের কর্তৃপক্ষ। এরই মধ্যে ৬ সদস্য বিশিষ্ট একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। এ ব্যাপারে এ নদী বন্দর কর্মকর্তা বলেন,

এখন পর্যন্ত আমরা কোনো বিপদ সংকেতের আওতায় না এলেও সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। আগামী ১৪, ১৫ ও ১৬ মে বিশেষ সতর্ক অবস্থানে আছি আমরা। এরই মধ্যে বরিশাল নদী বন্দরের সব লঞ্চ কর্মচারী ও মালিকদের এরই মধ্যে চিঠি দেওয়া হয়েছে। ৬ সদস্য নিয়ে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। তারা সার্বক্ষণিক মনিটরিং রাখবে নৌ-পথের।

এদিকে লঞ্চ কর্মচারী ও মালিকরা জানান, বিআইডব্লিউটিএ’র নির্দেশনায় আমরা সতর্ক অবস্থানে আছি। তারা যেভাবে নির্দেশনা দেয় আমরা সে অনুযায়ী কাজ করবো।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।