ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় রাষ্ট্রপতির আগমন উপলক্ষে জোর প্রস্তুতি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, মে ১৪, ২০২৩
পাবনায় রাষ্ট্রপতির আগমন উপলক্ষে জোর প্রস্তুতি 

পাবনা: দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পু আগামী ১৫ মে চারদিনের রাষ্ট্রীয় সফরে নিজ জেলা পাবনায় আসছেন। তার আগমন উপলক্ষে চলছে জোর প্রস্তুতি।

 

সফরের দ্বিতীয় দিন ১৬ মে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে রাষ্ট্রপতিকে নাগরিক সংবর্ধনার আয়োজন করেছেন পাবনার নাগরিক সমাজ। রাষ্ট্রপতির আগমন উপলক্ষে জেলা সদরের প্রধান সড়কগুলোতে চলছে তোরণ নির্মাণসহ সাজসজ্জার কাজ। আর নাগরিক সংর্বধনা স্থল সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে চলছে নাগরিক সংবর্ধনার প্যান্ডেল নির্মাণের কাজ।  

এছাড়া রাষ্ট্রপতির আগমন উপলক্ষে পাবনা জেলা প্রেস ক্লাব, জেলা পরিষদ চত্বর, পাবনা ডায়াবেটিক সমিতি অফিস চত্বরসহ জেলা আইনজীবী সমিতি অফিসে চলছে সংস্কারসহ সাজসজ্জার কাজ।

এদিকে রাষ্টপতির আগমনকে কেন্দ্র করে পুরো জেলা সদরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে জেলা পুলিশ। জেলা পুলিশের দেওয়া তথ্যমতে, প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর), স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ), জেলা পুলিশ, জেলা প্রশাসনসহ ডিজিএফআই, এনএসআইসহ সবাই মিলে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। শহরের প্রধান প্রধান স্থানগুলোতে সিসিটিভি ক্যামেরা সংযুক্ত করাসহ পোশাক ও সাদা পোশাকে গোয়েন্দা নজরদারিতে রাখা হয়েছে পুরো জেলা।

এসব তথ্য নিশ্চিত করেছেন পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন। এর আগে রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মো. নবীরুল ইসলাম স্বাক্ষরিত সফরসূচি থেকে এসব তথ্য জানা গেছে।  

এদিকে নাগরিক সংবর্ধনা সফল করতে দেশের স্বনামধন্য শিল্প প্রতিষ্ঠান স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টুকে আহ্বায়ক, শিক্ষাবিদ প্রফেসর শিবজিদ নাগকে সদস্য সচিব ও পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খানকে যুগ্ম সদস্য সচিব করে একটি নাগরিক কমিটি গঠন করা হয়েছে।

রাষ্ট্রপতির শুভাগমনে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পাবনা ডায়াবেটিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা লায়ন বেবী ইসলাম ও অনুষ্ঠান সঞ্চালনা করবেন পাবনা সদর-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।  

অনুষ্ঠানে জেলাতে অবস্থিত মুক্তিযোদ্ধা, সুশিল সমাজের প্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, চিকিৎসক, শিক্ষক, সাংবাদিক, আইনজীবী, পৌরসভার মেয়র, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় জনপ্রতিনিধিরা এই সংর্বধনা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

১৫ মে সকালে ঢাকা থেকে রাষ্ট্রপতি হেলিকপ্টারে কর পাবনায় পৌঁছাবেন। পাবনা অ্যাডভোকেট শহীদ আমিন উদ্দিন স্টেডিয়ামে তিনি গার্ড অব অনার গ্রহণ করবেন। এরপর সফরের প্রথম দিনে বেলা সোয়া ১টায় জেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। এর পরে তিনি জেলার বৃহত্তম আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে পিতা-মাতার কবর জিয়ারত করবেন। এরপরে স্কয়ার বাগানবাড়ির পারিবারিক কবরস্থান পরিদর্শন এবং জেলা ও দায়রা জজ আদালতের বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করবেন। সফরের দ্বিতীয় দিনে ১৬ মে সকাল ১০টায় পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করবেন। একই দিনে তিনি বিকেলে পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেবেন। রাষ্ট্রপতি ঐতিহ্যবাহী পাবনা প্রেস ক্লাবের আজীবন সদস্য।

সফরের তৃতীয় দিনে ১৭ মে সকালে পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন ও শহরের শিবরামপুর মহল্লায় নিজ বসতবাড়ির সামনে অবস্থিত তার নিজের নামের বিনোদন পার্ক পরিদর্শন করবেন। ১৮ মে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

রাষ্ট্রপতির সফর উপলক্ষে ইতোমধ্যে জেলায় ব্যাপক উৎসবের আমেজ বিরাজ করছে। নাগরিক সংবর্ধনা উদযাপন কমিটিসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরে চলছে নানা প্রস্তুতি।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, মে ১৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।