ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীছড়িতে জেএসএস নেতাকে হত্যাচেষ্টার প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, মে ১৬, ২০২৩
লক্ষ্মীছড়িতে জেএসএস নেতাকে হত্যাচেষ্টার প্রতিবাদে বিক্ষোভ

খাগড়াছড়ি: পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) লক্ষ্মীছড়ি থানা কমিটির আহ্বায়ক নীলবর্ণ চাকমাকে গুলি করে হত্যার চেষ্টার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সংগঠনটি।

মঙ্গলবার (১৬ মে) বিকেলে মহাজনপাড়া থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চেঙ্গী স্কয়ারে গিয়ে সমাবেশ করে।

 

সমাবেশ থেকে প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফকে চুক্তি বিরোধী উল্লেখ করে জেএসএসলক্ষ্মীছড়ি থানা কমিটির আহ্বায়ক নীলবর্ণ চাকমাকে ব্রাশ ফায়ার করে হত্যার চেষ্টার জন্য দায়ী করে জড়িতদের শাস্তির দাবি জানান বক্তারা।

এ সময় ইউপিডিএফকে পার্বত্য চট্টগ্রামে শান্তি বিনষ্টকারী মন্তব্য করে পাহাড়কে অস্থিতিশীল করে তোলার চেষ্টায় লিপ্ত উল্লেখ করেন বক্তারা। এ হামলার জন্য দাঁতভাঙ্গা জবাব দিতে নেতাকর্মীদের তৈরি থাকার আহ্বান জানিয়ে ইউপিডিএফকে আর কোনো ছাড় দেওয়া হবে না বলেও প্রকাশ্যে ঘোষণা দেন তারা।  

বক্তারা আরও বলেন, ইউপিডিএফ পার্বত্য চট্টগ্রামে ষড়যন্ত্রের বিষবাষ্প ছড়িয়ে নীতিহীন সংগঠন দিয়ে লুটপাট করে জুম্মজাতির সঙ্গে প্রতারণার ফাঁদ পেতেছে বলেও মন্তব্য করে এমএন লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতারা। এ হামলার জন্য ইউপিডিএফকে মাশুল দিতে হবে বলে হুঁশিয়ারী জানান তারা।

পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি জগদীশ চাকমার সঞ্চালনায় জেএসএস খাগড়াছড়ি জেলা কমিটির সভাপতি অরাধ্যপাল খীসার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, জেএসএস খাগড়াছড়ি সদর থানা কমিটির সভাপতি প্রত্যয় চাকমা (জুকি), পিসিপি খাগড়াছড়ি জেলা কমিটির সাধারন সম্পাদক সুভাষ চাকমা প্রমুখ। এতে কেন্দ্রীয় জেএসএস, পিসিপি, যুব সমিতি, মহিলা সমিতির নেতারা অংশ নেন।

উল্লেখ, গত সোমবার রাত ৯টায় লক্ষীছড়ি উপজেলা সদরে লক্ষ্মীছড়ি থানা কমিটির আহ্বায়ক নীলবর্ণ চাকমাকে ব্রাশ ফায়ার করে হত্যার চেষ্টা করে ইউপিডিএফ।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘন্টা, মে ১৬, ২০২৩
এডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।