ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভাঙারি ব্যবসায়ীকে নির্যাতন ও ঘুষ নেওয়ার অভিযোগ, ২ এসআই প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, মে ১৭, ২০২৩
ভাঙারি ব্যবসায়ীকে নির্যাতন ও ঘুষ নেওয়ার অভিযোগ, ২ এসআই প্রত্যাহার ছবি- স্বপন চন্দ্র দাস

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কাজিপুরে লাভলু ইসলাম নামে এক ভাঙারি ব্যবসায়ীকে নির্যাতন এবং তার কাছ থেকে ৪০ হাজার টাকা ঘুষ নেওয়ার অভিযোগে দুই উপ-পরিদর্শককে (এসআই) প্রত্যাহার করা হয়েছে।

অভিযুক্ত দুই উপ-পরিদর্শক (এসআই) হলেন- আবুল হোসেন ও শহিদুল ইসলাম শহিদ।

মঙ্গলবার (১৬ মে) রাতে তাদের প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।  

এসব তথ্য নিশ্চিত করে আজ বুধবার (১৭ মে) দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ হান্নান মিয়া জানান, লাভলু ইসলাম নামের ওই ভাঙারি ব্যবসায়ী পুলিশ সুপার বরাবর দুই এসআইয়ের নামে নির্যাতন ও ঘুষ গ্রহণের লিখিত অভিযোগ করেন। ওই অভিযোগের ভিত্তিতে তাদের দুজনকে প্রত্যাহার করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে তদন্তপূর্বক পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

পুলিশ সুপার বরাবর দেওয়া লিখিত অভিযোগ সূত্র জানা যায়, দুজন কনস্টেবলকে সঙ্গে নিয়ে এসআই আবুল হোসেন ও শহিদুল ইসলাম শহিদ গত ১৩ মে সন্ধ্যায় সদর থানার রতনকান্দি ইউনিয়নের একডালা গ্রামে ভাঙারি মালামাল ব্যবসায়ী লাভলু ইসলামের দোকানে গিয়ে তল্লাশি চালান। অর্ধশত লোকের উপস্থিতিতে তল্লাশি চালিয়ে সেখানে কিছুই না পাননি তারা। তারপরও লাভলুকে হ্যান্ডকাপ পরিয়ে মহিষামুড়া বাজারের পূর্বদিকে মহিলা মাদরাসার পেছনে নিয়ে আটকে রাখেন এবং তার কাছে থাকা ৩০ হাজার টাকা ছিনিয়ে নেন। এরপর লাভলুর চোখ বেঁধে রেখে আরও ৩০ হাজার টাকা দাবি করেন।

বাধ্য হয়ে রতনকান্দি ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ওসমান গনি ও আব্দুস সাত্তারকে ফোন দিয়ে ৩০ হাজার টাকা নিয়ে ঘটনাস্থলে আসতে বলেন লাভলু। পরে রতনকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন ৫/৭ জনকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। একপর্যায়ে আরও ১০ হাজার টাকা পুলিশকে দিয়ে লাভলুকে ছাড়িয়ে নিয়ে যান। এ বিষয়ে সোমবার (১৫ মে) সিরাজগঞ্জ পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী ওই ব্যবসায়ী।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মে ১৭, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।