ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাসিকে ৩ দিন ধরে সড়কে বর্জ্য ময়লা, খোলা ড্রেনের স্লাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, মে ১৭, ২০২৩
নাসিকে ৩ দিন ধরে সড়কে বর্জ্য ময়লা, খোলা ড্রেনের স্লাব

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের মূল শহরের বিবি রোডে প্রায় এক কিলোমিটার জুড়ে রাস্তার পাশে পড়ে রয়েছে ড্রেনের বর্জ্য-ময়লা। এছাড়া শহরের মূল ড্রেনের বিভিন্ন স্থানে স্লাব খুলে ফেলা হয়েছে।

এতে জমে থাকা ময়লা ও খোলা ড্রেনে পড়ে আহত হয়েছে নারী ও শিশুসহ  ১০-১২ জন্ পথচারী।

স্থানীয়রা জানান, নারায়ণগঞ্জ সিটি করপোরোশনের (নাসিক) পরিচ্ছন্ন কর্মীরা ড্রেন পরিষ্কার করার পর বর্জ্য রাস্তায় ফেলে রেখে ও মূল ড্রেনের স্লাব খোলা অবস্থায় রেখে চলে গেছেন। এনিয়ে চরম ভোগান্তির মধ্যে পড়েছেন নগরবাসী।

বুধবার (১৭ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত শহরের চাষাঢ়া এলাকা থেকে ২নং রেল গেট এলাকা পর্যন্ত সরেজমিন ঘুরে এই চিত্র দেখা যায়।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে নারায়ণগঞ্জ দোকান মালিক সমিতির সহ-সভাপতি হাছান ইমাম জানান, (গত ১৩ মে থেকে ১৭ মে) ৪-৫ দিন যাবত ড্রেনের বর্জ্য রাস্তায় পড়ে আছে। শহরের মূল সড়কের এক পাশে প্রায় ৫ থেকে ৬ ফুট প্রশস্ত ও ২-৩ ফুট উচ্চতা নিয়ে ওই ময়লা পড়ে আছে। এছাড়া শহরের মূল ড্রেনের স্লাব খুলে রাখা হয়েছে। ড্রেন পরিষ্কার করে নাসিকের পরিচ্ছন্ন কর্মীরা ওই ময়লা আর অপসারণ করেনি। এছাড়া মূল ড্রেনের স্লাবগুলোও ড্রেনের ওপর পুনরায় স্থাপন করে যায়নি। এতে ফুটপাত দিয়ে হেঁটে চলা পথচারীরা বিভিন্ন সময় খোলা ড্রেনে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছেন। মঙ্গলবার (১৬ মে) রাতে সন্ধ্যার পর বৃষ্টিতে ডুবে যায় শহরের  রাস্তা। এতে করে পানির নিচে থাকা রাস্তার ময়লা দেখা যাচ্ছিল না। বৃষ্টির মধ্যে পথচারীদের অনেকেই পানির নিচে রাস্তা ভেবে পা ফেলতেই জমে থাকা ময়লার ভাগারে হাঁটু পর্যন্ত দেবে যায়।

তিনি আরও জানান, ময়লা অপসারণ ও স্লাবগুলো পুনরায় ড্রেনের মুখে স্থাপনে সিটি করপোরোশনের কাউকে দেখা যাচ্ছে না গত ৪ -৫ দিন ধরে। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা না নিলে সাধারণ মানুষ আরও ভোগান্তিতে পড়বে।

এ বিষয়ে নাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শহিদুল ইসলাম মুঠোফোনে বাংলানিউজকে জানান, বিষয়টি তিনি এইমাত্র শুনেছেন। এমন তথ্য তার কাছে নেই। বিষয়টি দেখবেন।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, মে ১৭, ২০২৩
এমআরপি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।