ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

বশেমুরবিপ্রবির কর্মচারীদের আমরণ অবস্থান কর্মসূচী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, মে ১৮, ২০২৩
বশেমুরবিপ্রবির কর্মচারীদের আমরণ অবস্থান কর্মসূচী

গোপালগঞ্জ: চাকরি স্থায়ীকরণের দাবিতে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) দৈনিক মুজুরিভিত্তিক ১৩৪জন কর্মচারী আমরণ অবস্থান কর্মসূচী শুরু করেছেন।

বৃহস্পতিবার (১৮ মে) সকাল ১০টা থেকে চাকরি স্থায়ীকরণের দাবিতে প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় উপাচার্য্যের অফিস কক্ষের সামনের করিডোরে তারা অবস্থান নিয়েছেন।

সেখানে তারা বিভিন্ন ধরনের শ্লোগান দেন এবং প্লাকার্ড প্রদর্শন করেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন তারা।

এর আগে বুধবার (১৭ মে) একই দাবিতে ভিসি প্রফেসর ড. এ কিউ এম মাহবুবকে ৩ ঘণ্টা তালাবদ্ধ করে রাখেন দৈনিক মুজুরিভিত্তিক কর্মচারীরা। পরে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী কর্মচারীরা কলাপসিবল গেট ভেঙে ভিসিকে উদ্ধার করেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের মেয়াদে বিভিন্ন কাজের জন্য দৈনিক মজুরিভিত্তিক ১৫২ কর্মচারী নিয়োগ দেওয়া হয়েছিল। এর মধ্যে ১৮ জনকে স্থায়ী করা হয়। পরবর্তীতে বাকি ১৩৪ কর্মচারী চাকরি স্থায়ীকরণের দাবিতে বিভিন্ন সময় নানা কর্মসূচি পালন করে আসছেন। তখন বর্তমান ভিসি প্রফেসর ডা. এ কিউ এম মাহবুব এসব কর্মচারীদের স্থায়ীকরণে নীতিগত সিদ্ধান্ত নেন। কিন্তু বর্তমান ভিসির মেয়াদ ২ বছর ৮ মাস পেরিয়ে গেলেও মাত্র ১৮ জনের চাকরি স্থায়ীকরণ হওয়ায় অন্যরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

সিকিউরিটি গার্ড মোহাম্মদ আলী লিখিত বক্তব্যে বলেন, বুধবার আমরা উপাচার্য়্যের সঙ্গে দেখা করার জন্য তার পিএস এর কক্ষে গেলে কর্মচারী সমিতির সভাপতি আমাদের হুমকি দিতে থাকেন। এ সময় তিনি আমাদের একজনকে মারধর করেন এবং উত্তেজিত হয়ে বেরিয়ে যান। তখন আমরা আতঙ্কিত হয়ে কলপসিবল গেট লাগিয়ে দেই। এরপর কর্মচারী সমিতির সভাপতি লোকজন নিয়ে এসে গেটের তালা ভাঙে ভেতরে প্রবেশ করেন।

তিনি আরও বলেন, দুপুর আড়াইটার সময় উপচার্য আমাদের সঙ্গে কোনো কথাবার্তা না বলে বের হয়ে যাওয়ার সময় আমাকে চড় মারেন। গতকাল আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম। আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাঁধা দেওয়ায় আজ থেকে আমরা কর্মসূচি শুরু করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা কর্মসূচি চালিয়ে যাব।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, মে ১৮, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।