ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদক মামলায় যুবকের সাত বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, মে ১৮, ২০২৩
মাদক মামলায় যুবকের সাত বছরের কারাদণ্ড

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে মাদক মামলা মো. শাহজাহান (৩৩) নামে এক যুবকের সাত বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

একই মামলায় কামরুল ইসলাম দীপু হাওলাদার (৩৫) ও মো. মিঠু ওরফে মিন্টু (২৮) নামে দুইজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরের দিকে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত শাহজাহান একই জেলার সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের আটিয়াতলী গ্রামের জাবেদ আলীর ছেলে। রায়ের সময় মামলার তিন আসামি আদালতে উপস্থিত ছিলেন। আদালত দণ্ডপ্রাপ্ত শাহজাহানকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।  

মামলার এজাহার ও আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ০১ জুন বিকেলে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা গোপন তথ্যের ভিত্তিতে সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের আটিয়াতলী গ্রামে অভিযান চালায়। সে সময় ইয়াবা ট্যাবলেট কেনা-বেচাকালে শাহজাহানকে হাতেনাতে আটক করা হয়। তার কাছ থেকে জব্দ করা হয় ৩০০টি ইয়াবা। সে সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যান দিপু ও মিঠু। এ ঘটনায় ডিবি পুলিশের সে সময়ের উপ-পরিদর্শক (এসআই) মো. এহতেশামুল হক বাদী হয়ে সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। এতে শাহজাহান, দিপু ও মিঠুকে আসামি করা হয়। ওই মামলায় আটক শাহজাহানকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।  

মাদক মামলাটি তদন্ত করে একই বছরের ০৬ জুলাই ডিবি পুলিশের সেই সময়ের এসআই সোহাগ পহলান তিন আসামিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন।  

আদালত দীর্ঘ শুনানি শেষে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বৃহস্পতিবার মামলার প্রধান আসামি শাহজাহানকে কারাদণ্ড ও অন্য দুই আসামিকে বেকসুর খালাসের রায় দেন।

জেলা জজ আদালতে সরকারি কৌঁসুলি (পিপি) মো. জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মে ১৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।