ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

কুমিল্লায় আ. লীগ নেতা হত্যা, ১৬ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, মে ২০, ২০২৩
কুমিল্লায় আ. লীগ নেতা হত্যা, ১৬ জনের নামে মামলা এনামুল হক

কুমিল্লা: কুমিল্লায় আওয়ামী লীগ নেতা এনামুল হককে গলা কেটে হত্যার ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

শনিবার (২০ মে) কুমিল্লার কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন এনামুলের বাবা আবদুল ওয়াদুদ। এতে ১০ জনকে এজাহারনামীয় ও অজ্ঞাতনামা পাঁচ-ছয়জনকে আসামি করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহম্মদ সনজুর মোর্শেদ।  

মামলার এজাহারনামীয় আসামিরা হলেন- স্থানীয় আলেখারচর এলাকার কাজী জহিরুল ইসলাম (৪০), কাজী আমান উল্লাহ (২৭), আবু সাঈদ (২৩), এনামুল হক (৩৮) ও নাজমুল হক (৪২), আতিকুর রহমান পাভেল (৪৫), কাজী নিজাম উদ্দিন (৫৫), বিল্লাল হোসেন (৩৫), এয়ার আহমদ (৪৮) ও জাকির হোসেন (৪৫)।  

গ্রেপ্তাররা হলেন- এজাহারনামীয় ৭ নম্বর আসামি কাজী নিজাম উদ্দিন (৫২) ও এজাহারনামীয় ১০ নম্বর আসামি মো. জাকির হোসেন (৪৫)।

কুমিল্লার সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হোসেন বলেন, বাকি আসামিদের গ্রেপ্তারে আমাদের অভিযান অব্যাহত আছে।
হত্যাকাণ্ডের শিকার এনামুল হক দুর্গাপূর ইউনিয়ন ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।  

শুক্রবার (১৯ মে) দুপুরে দুর্গাপুর উত্তর ইউনিয়নের আলেখারচরে জুমার নামাজ শেষে এনামুল বের হলে প্রতিপক্ষের লোকজন এনামুলকে টেনে হিঁচড়ে মসজিদের সামনে নিয়ে যায়। সেখানে দেয়ালের সঙ্গে চেপে ধরে তার গলায় ও ঘাড়ে ছুরিকাঘাত করে। মুমূর্ষু অবস্থায় স্থানীয় মুসল্লিরা তাকে প্রথমে কুমিল্লা জেনারেল হাসপাতালে ও পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

পারিবারিক সূত্রে জানা গেছে, এনামুলের সঙ্গে ইয়াবা সেবনের ভিডিও, জমি সংক্রান্ত বিরোধসহ প্রতিপক্ষের বিভিন্ন বিরোধ চলে আসছিল।  

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, মে ২০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।