ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বরগুনায় নার্সিং শিক্ষার্থীদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, মে ২১, ২০২৩
বরগুনায় নার্সিং শিক্ষার্থীদের মানববন্ধন

বরগুনা: ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্স সমতাকরণ করায় বরগুনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

রোববার (২১ মে) সকালে বরগুনা প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন, বরগুনা জেলা শাখার আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত বক্তারা বলেন, তিন বছর পড়ালেখা করে আমাদের যে পদমর্যাদা দেওয়া হয়েছে, এটি অন্য কোনো সংক্ষিপ্ত কোর্সধারীদের সঙ্গে মিলাতে দিতে দেওয়া যাবে না। আর মাত্র ছয় মাসের কোর্স করে কেউ আমাদের সমান পদমর্যাদা পেলে এটি আমাদের সঙ্গে অন্যায় হবে। এই প্রজ্ঞাপনের মাধ্যমে স্বাস্থ্য সেবাদানকারীদের অপমান করা হয়েছে। অবিলম্বে এটি বাতিলের দাবি জানাই।

উল্লেখ্য, গত ২ মে তারিখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ বিভাগ নাসিং শাখা এক প্রজ্ঞাপন প্রকাশ করে। সেখানে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ৩ থেকে ৪ বছর মেয়দি ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্স সম্পন্নকারীদের মধ্যে যারা বাংলাদেশ নাসিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধীনে কম্প্রিহেন্সিভ পরীক্ষায় উর্ত্তীর্ণ; নির্ধারিত হাসপাতালে ৬ মাসের ক্লিনিক্যাল প্র্যাকটিস সম্পন্ন করেছেন। তাদের জন্য ডিপ্লোমা কাউন্সিলের ইকুইভ্যালেন্স কমিটির সুপারিশ ও নির্বাহী কমিটির অনুমোদনক্রমে সরকার ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি কোর্সের সমতাকরণের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, মে ২১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।