ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাকেরগঞ্জ পৌর মেয়রসহ ৫ জনের বিরুদ্ধে সাংবাদিকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, মে ২২, ২০২৩
বাকেরগঞ্জ পৌর মেয়রসহ ৫ জনের বিরুদ্ধে সাংবাদিকের মামলা বাকেরগঞ্জ পৌরসভার মেয়র লোকমান হোসেন ডাকুয়া

বরিশাল: ব‌রিশা‌লের বাকেরগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন ডাকুয়াসহ ৫ জনের বিরুদ্ধে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলা করা হয়েছে।

রোববার (২১ মে) বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেছেন বাকেরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি দৈনিক আমার সংবাদ ও দ্য বাংলাদেশ টু ডে'র প্রতিনিধি দানিসুর রহমান লিমন।

আদালতের বিচারক গোলাম ফারুক মামলার আবেদন গ্রহণ করে বরিশাল জেলা পিবিআইকে অভিযোগ তদন্তের নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সাইবার ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন ও বাদীর আইনজী‌বি ফাইজুর রহমান রু‌বেল।

মামলার অন্যান্য আসামিরা হলেন-উপজেলার নলুয়া ইউনিয়নের দক্ষিণ নলুয়া গ্রামের গিয়াস হাওলাদারের পুত্র সাব্বির হোসেন সাগর, রঙ্গশ্রী ইউনিয়নের বিহারীপুর গ্রামের মোঃ শহিদুল ইসলামের পুত্র সায়েক আহাম্মেদ, ভরপাশা ইউনিয়নের মৃত হাতেম আলী জোমাদ্দারের পুত্র গোলাম কিবরিয়া ও পাদ্রীশিবপুর ইউনিয়নের ভবানীপুর গ্রামের নান্না মীরার পুত্র নাইম আহাম্মেদ শুভ।

অভিযোগে উল্লেখ, মামলার উল্লেখিত ৫ জন আসামি তাদের ৫টি নিজস্ব ফেসবুক আইডিতে বাদীর ছবি এডিট করে তার নামে সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন লেখা লিখে পোস্ট ও শেয়়ার দিয়েছে। যা ডিজিটাল নিরাপত্তা আইনের-২০১৮ এর অপরাধের শামিল। এতে তার মানসম্মান ক্ষুণ্ন হয়েছে।

মামলার বাদী সাংবাদিক দানিসুর রহমান লিমন অভিযোগ করে বলেন, সম্প্রতি পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়া জালজালিয়াতি করে ওয়ারিশ সনদ দিয়ে এক সংখ্যালঘু নারীর জমি দখল করে নেয়। চলতি এসএসসি পরীক্ষায় উপজেলা ভাইস-চেয়ারম্যান তহমিনা বেগম মিনুর মেয়েকে অনৈতিক সুবিধা দিতে সহায়তা করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কেন্দ্র সচিব মো. হাবিবুর রহমান ও হল সুপার বাদশা আলমগীরকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়। এসব ঘটনা নিয়ে আমরা (সাংবাদিকরা) বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র লোকমান হোসেন ডাকুয়া ও উপজেলা ভাইস-চেয়ারম্যানের স্বামী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু হানিফ সিকদার ক্ষুব্ধ হন। যে কারণে মামলার আসামিরা কয়েকটি ফেসবুক আইডি থেকে আমার ছবি এডিট করে বিভিন্ন অশ্লীল লেখা লিখে পোস্ট ও শেয়ার করেছেন। এতে আমার সামাজিক সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।  

তাই ন্যায় বিচার পেতে আদালতে মামলা দায়ের করেছেন বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, মে ২২, ২০২৩
এমএস/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।