ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পটুয়াখালীতে সংঘর্ষ, আ. লীগের মামলায় আসামি ছাত্রলীগ কর্মী!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, মে ২৩, ২০২৩
পটুয়াখালীতে সংঘর্ষ, আ. লীগের মামলায় আসামি ছাত্রলীগ কর্মী! ছাত্রলীগ কর্মী লিটন সিকদার। ছবি- জহিরুল ইসলাম

পটুয়াখালী: পটুয়াখালীতে বিএনপির জনসমাবেশ কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আওয়ামী লীগের করা মামলায় আসামি করা হয়েছে মো. লিটন সিকদার নামে সক্রিয় এক ছাত্রলীগ কর্মীকে।

গত ২০ মে সকালে ঘণ্টাব্যাপী চলা ওই সংঘর্ষে উভয়পক্ষের শতাধিক নেতাকর্মী আহত হয়।

এ ঘটনার একদিন পর (২১ মে) আওয়ামী লীগের পক্ষ থেকে তিনটি মামলা করা হয়। এতে বিএনপির বিভিন্ন পর্যায়ের পাঁচ শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়। এরই একটিতে আসামি করা হয়েছে ছাত্রলীগ কর্মী মো. লিটন সিকদারকে।

পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাসির উদ্দিন হাওলাদার বাদী হয়ে সদর থানায় মামলাটি দায়ের করেন। এ নিয়ে জেলাজুড়ে চলছে তুমুল আলোচনা-সমালোচনা।

ওই মামলায় দাবি করা হয়, গত ২০ মে আওয়ামী লীগের শান্তি সমাবেশে মিছিল নিয়ে যাওয়ার পথে শহরের মুসলিমপাড়া এলাকায় বিএনপি নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালান।

মামলায় পটুয়াখালী জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম লিটন, সাধারণ সম্পাদক শিপুল খানসহ ১৬ জনের নাম উল্লেখ করে বিএনপির বিভিন্ন পর্যায়ের ২০০ থেকে ২৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। যার মধ্যে নামীয় ১৪ নম্বর আসামি করা হয়েছে ছাত্রলীগের সক্রিয় কর্মী সবুজবাগ ৯ নম্বর লেনের বাসিন্দা মো. লিটন সিকদারকে।

এ বিষয়ে জানতে চাইলে মামলার বাদী নাসির উদ্দিন হাওলাদার বলেন, এই মামলা সম্পর্কে আমি কিছুই জানি না। আমি মামলার কাগজেও সই করিনি। কে আসামি, তাও বলতে পারি না। আমি অসুস্থ হয়ে ঘরে রেস্টে আছি।

মামলার আসামি ছাত্রলীগকর্মী লিটন সিকদারের ফেসবুক ওয়াল ঘুরে দেখা যায়, তিনি নিয়মিত আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে থাকেন। এ রকম অনেক ছবি-ভিডিও তার ফেসবুকে পোস্ট করা আছে।

তবে এ বিষয়ে জানতে চাইলে কোনো মন্তব্য করতে রাজি হননি লিটন সিকদার। বিষয়টি আওয়ামী লীগের সিনিয়র নেতাদের অবগত করা হয়েছে বলে জানান তিনি।

জানতে চাইলে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর হোসেন বলেন, বিষয়টি ভুলবশত হয়েছে, ঠিক করা হচ্ছে।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, এ বিষয়ে পুলিশ তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।