ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

মোংলা বন্দর কর্মকর্তার বিরুদ্ধে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগ সত্য: পিবিআই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, মে ২৪, ২০২৩
মোংলা বন্দর কর্মকর্তার বিরুদ্ধে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগ সত্য: পিবিআই

বাগেরহাট: বাগেরহাটের মোংলা বন্দর কর্তৃপক্ষের ডেপুটি ট্রাফিক ম্যানেজার মো. সোহাগের বিরুদ্ধে দাপ্তরিক চিঠিতে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগের সত্যতা পেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।  

অভিযুক্ত ওই কর্মকর্তা বিকৃত কথাবার্তা বলে জাতির মানহানি করেছেন বলেও মন্তব্য করেছেন পিবিআই কর্মকর্তা।

 

রোববার (২১ মে) পিবিআইয়ের পুলিশ সুপার মো. আব্দুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত অনুসন্ধানী প্রতিবেদন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-৬ এ দাখিল করা হয়। এখান থেকেই এসব তথ্য জানা যায়।

প্রতিবেদন ও মামলা সূত্রে জানা যায়, মোংলা বন্দর কর্তৃপক্ষের ডেপুটি ট্রাফিক ম্যানেজার মো. সোহাগের বিরুদ্ধে দাপ্তরিক চিঠিতে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগ এনে গেল বছরের ৪ সেপ্টেম্বর বাগেরহাট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন রামপাল উপজেলা তাঁতীলীগের সভাপতি নাজমুল হাসান শেখ।  

মামলায় তিনি উল্লেখ করেন, ২০২১ সালে মোংলা বন্দর থেকে বিভিন্ন দপ্তরে পাঠানো ডেপুটি ট্রাফিক ম্যানেজার মো. সোহাগের স্বাক্ষর করা অন্তত আটটি চিঠিতে বঙ্গবন্ধুর ছবি সংবলিত লোগো কলম দিয়ে কেটে পাঠানো হয়েছে। আদালত মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন। ওই বছরের ৩১ ডিসেম্বর পিবিআই, বাগেরহাট কার্যালয়ের পুলিশ পরিদর্শক মো. ইকরাম হোসেন মামলাটি তদন্ত শুরু করেন। ঘটনাস্থল পরিদর্শন, ১২ জনের সাক্ষ্যগ্রহণ, দাপ্তরিক কাগজপত্রসহ বিভিন্ন তথ্য-উপাত্ত পর্যালোচনা শেষে তিনি তদন্ত প্রতিবেদন দেন।

ওই প্রতিবেদনে তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. ইকরাম হোসেন উল্লেখ করেন, মোংলা বন্দর কর্তৃপক্ষের ডেপুটি ট্রাফিক ম্যানেজার মো. সোহাগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “জন্মশত বার্ষিকী” উপলক্ষে সরকারের জারিকৃত “মুজিব শতবর্ষ” লোগো কেটে বিকৃত করেছেন। এছাড়া তিনি সাক্ষীদের কাছে মানহানিকর ও বিকৃত কথাবার্তা বলে জাতির মানহানি করেছেন।  

মামলার বাদী রামপাল উপজেলা তাঁতীলীগের সভাপতি নাজমুল হাসান শেখ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য আমরা স্বাধীন দেশ পেয়েছি। সেই বঙ্গবন্ধুর যে মানহানি করেছে, তাকে চাকরিচ্যুত করে কঠোর শাস্তির আওতায় আনার দাবি জানাই।

বাদীপক্ষের আইনজীবী ফকির ইফতেখারুল ইসলাম রানা বলেন, মামলার তদন্তকারী সংস্থা পিবিআই অভিযোগের সত্যতা পেয়েছে। ধার্য্য তারিখে আদালত পরবর্তী নির্দেশনা দেবেন। আশা করি, আমরা ন্যায়বিচার পাব।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, মে ২৪, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।