ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মায়ের আত্মহত্যার চেষ্টা, ছেলের ফোনে উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, মে ২৫, ২০২৩
মায়ের আত্মহত্যার চেষ্টা, ছেলের ফোনে উদ্ধার ফাইল ফটো

ঢাকা: জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ রাজধানীর মিরপুর থেকে ছেলের দেওয়া তথ্যের ভিত্তিতে রাজশাহীতে আত্মহত্যার চেষ্টারত এক মাকে উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (২৪ মে) রাত সাড়ে ১১টার দিকে ওই নারীকে উদ্ধার করে পুলিশ।

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, রাজধানীর মিরপুর থেকে এক তরুণ জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে জানান, রাজশাহীর চন্দ্রিমা থানা এলাকায় তার মা আত্মহত্যার চেষ্টা করছেন। বারবার কল দিলেও তার মা আর ফোন ধরছেন না। তাই দ্রুত তার মাকে উদ্ধারের অনুরোধ জানান।

৯৯৯ এর কলটেকার কনস্টেবল সৌমিত মৈত্র কলটি রিসিভ করেছিলেন। তিনি তাৎক্ষণিকভাবে চন্দ্রিমা থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য জানায়। ৯৯৯ ডিসপাচারের দায়িত্বরত উপ-পরিদর্শক (এসআই) মেহেদি হাসান থানা পুলিশ এবং তথ্যদাতার সঙ্গে যোগাযোগ রেখে উদ্ধারের তথ্য  নিতে থাকেন।

তথ্য অনুযায়ী চন্দ্রিমা থানা পুলিশ বাসায় গিয়ে দরজা ধাক্কা-ধাক্কি করার পর সেই মা নিজেই দরজা খুলেন, এরপর তিনি অজ্ঞান হয়ে যান। পরে জানা যায়, তিনি সিলিং ফ্যানের সঙ্গে ওড়না বেঁধে ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন।

সৌভাগ্যক্রমে ঝুলন্ত অবস্থায় ওড়না খুলে তিনি নিচে পড়ে যান, ঠিক সেই মুহূর্তে চন্দ্রিমা থানার পুলিশ দল গিয়ে উপস্থিত হয়। পরে প্রতিবেশীদের সহযোগিতায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।  চন্দ্রিমা থানা পুলিশ দলের নেতৃত্বে থাকা এএসআই লুৎফর রহমান ৯৯৯-কে বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, ২০১৭ সালে স্বামী হারানো ওই নারীকে (৪৭) প্রেমঘটিত সম্পর্কের মিথ্যা অপবাদ ও লাঞ্ছনা করা হয়। তাই তিনি আত্মহত্যার চেষ্টা করেন।

বৃহস্পতিবার (২৫ মে) সকালে ওই নারীর ছেলে পুলিশকে জানিয়েছেন, তার মা এখন সুস্থ হয়ে উঠেছেন। বিকেলের দিকে তাকে হাসপাতাল থেকে ছাড়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মে ২৫, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।