ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

জমি অধিগ্রহণের চেক পাইয়ে দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নিতেন জিল্লুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, মে ২৫, ২০২৩
জমি অধিগ্রহণের চেক পাইয়ে দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নিতেন জিল্লুর

বাগেরহাট: বাগেরহাটে জমি অধিগ্রহণের চেক পাইয়ে দেওয়ার কথা বলে বিভিন্ন লোকের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে জিল্লুর রহমান মালঙ্গী (৪২) নামে এক দালালকে আটক করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে তাকে আটক করা হয়।

পরে জেলা প্রশাসনের সহকারী কমিশনার রোহান সরকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জিল্লুর রহমান মালঙ্গীকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন।

সাজাপ্রাপ্ত জিল্লুর রহমান বাগেরহাটের রামপাল উপজেলা হোগলডাঙ্গা গ্রামের মো. জলিল মালঙ্গীর ছেলে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার রোহান সরকার বাংলানিউজকে বলেন, আটক জিল্লুর রহমান অহেতুক জেলা প্রশাসকের চত্বরে ঘোরাফেরা করছিলেন। সন্দেহ বসত তাকে জিজ্ঞেস করলে তিনি অসংলগ্ন কথা বলতে থাকেন। এক পর্যায়ে অধিগ্রহণ হওয়া ভূমির মালিকদের টাকা পাইয়ে দেওয়ার নামে অর্থ নেওয়ার কথা স্বীকার করেন তিনি। পরে দণ্ডবিধির ১৮৬০ এর ১৮৯ ধারা অনুযায়ী তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, খানহাজান আলী বিমান বন্দরের জমি অধিগ্রহণের চেক পাইয়ে দেওয়ার কথা বলে আল মিরন, কামাল হোসেনসহ অন্তত আটজনের  কাছ থেকে বিভিন্ন অঙ্কের টাকা হাতিয়ে নেন। এরপর থেকে চেক ও টাকা ফেরত না দেওয়ায় ভুক্তভোগীরা জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগও দিয়েছিলেন। পরে তাকে হাতেনাতে ধরে আটকের পর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, মে ২৫, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।