ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বাণিজ্য মন্ত্রণালয় চাইলে হিলিতে বসবে সীমান্ত হাট’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, মে ২৮, ২০২৩
‘বাণিজ্য মন্ত্রণালয় চাইলে হিলিতে বসবে সীমান্ত হাট’

দিনাজপুর: বাণিজ্য মন্ত্রণালয় চাইলে হিলিতে সীমান্ত হাট বসতে সহযোগিতার কথা জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

রোববার (২৮ মে) দুপুরে হিলি সীমান্ত পরিদর্শন শেষে দুই সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে তিনি এ কথা বলেন।

এর আগে দুপুরে জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়ন থেকে তিনি হিলি সীমান্তের জিরো পয়েন্টে পৌঁছান। এ সময় বিএসএফ সদস্যরা ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন। পরে বিএসএফ সদস্যদের সঙ্গে ভারতের অভ্যন্তরে বৈঠক করেন তিনি।

বিজিবির মহাপরিচালক বলেন, বিজিবি নিজ দেশের জন্য সব সময় নিরলসভাবে কাজ করছে। আমরা একে অপরের সঙ্গে মিলেমিশে কাজ করছি। দুই বাহিনীর মধ্যে কোনো সমস্যা থাকলে আমরা সেই বিষয়ে আলোচনার মাধ্যমে সমাধান করে থাকি। আগে থেকেই দুদেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায় আছে। এছাড়া হিলি সীমান্তে বাণিজ্য মন্ত্রণালয় সীমান্ত হাট বসাতে চাইলে বিজিবির পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে বলেও জানান তিনি।

বৈঠকে বিএসএফের রায়গঞ্জ সেক্টরের ডিআইজি কুলান্ত রায় শর্মা, রায়গঞ্জ ব্যাটালিয়নের অধিনায়ক বিপিন কুমার উপস্থিত ছিলেন। আর বিজিবির পক্ষ থেকে বিজিবির সেক্টর কমান্ডার রাশেদ আশগর, জয়পুরহাট-২০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, মে ২৮, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।