ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভোট পরবর্তী সহিংসতায় ব্যবস্থা নিতে গাজীপুর পুলিশকে নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, মে ২৯, ২০২৩
ভোট পরবর্তী সহিংসতায় ব্যবস্থা নিতে গাজীপুর পুলিশকে নির্দেশ ফাইল ফটো

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন পরবর্তী সহিংসতার বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিতে গাজীপুর পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। গত ২৫ মে এ সিটি  নির্বাচন অনুষ্ঠিত হয়।

ইসির জনসংযোগ শাখার সহকারী পরিচালক মো. আশাদুল হক সোমবার (২৯মে) এ তথ্য জানান।

তিনি বলেন, একটি পত্রিকায় ‘নির্বাচন পরবর্তী সহিংসতা, টঙ্গীতে অর্ধশতাধিক নারী-পুরুষ ঘরছাড়া’ শিরোনামে সোমবার একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এছাড়া গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনোত্তর ৫৭ নং ওয়ার্ডের কর্মী সমর্থকদের মধ্যে মারামারি, হামলা, আহত করা ইত্যাদি বিষয়ে প্রতিবেদন বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

প্রকাশিত সংবাদের বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণপূর্বক গৃহীত ব্যবস্থা নির্বাচন কমিশনকে অবহিত করার জন্য গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনারকে পত্র দেওয়া হয়েছে।

তাদের কাছে পাঠানো চিঠিতে আরও বলা হয়েছে-নির্বাচনী তফসিল ঘোষণার তারিখ থেকে নির্বাচনের ফল গেজেটে প্রকাশের তারিখ পর্যন্ত আচরণ বিধিমালার বিধি ১৮ অনুসারে কোনো ব্যক্তি নির্বাচন উপলক্ষে কোনো নাগরিকের জমি, ভবন বা অন্য কোনো স্থাবর বা অস্থাবর সম্পত্তির কোনোরূপ ক্ষতিসাধন, অনভিপ্রেত গোলযোগ ও উচ্ছৃঙ্খল আচরণে কারও শান্তিভঙ্গ করতে পারবে না। এ ধরনের কার্যক্রম নির্বাচনী আইন, বিধিমালা, আচরণ বিধিমালা ভঙ্গ ছাড়াও প্রচলিত ফৌজদারি আইনের পরিপন্থী।

গাজীপুর সিটি নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লাহ খানকে হারিয়ে জয়লাভ করেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মে ২৯, ২০২৩
ইইউডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।