ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই চক্রের ৭ সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, মে ২৯, ২০২৩
ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই চক্রের ৭ সদস্য আটক

বগুড়া: বগুড়ায় ভুয়া ডিবি পুলিশ পরিচয় দিয়ে ইজিবাইক ছিনতাই চক্রের ৭ সক্রিয় সদস্যকে আটক করেছে পুলিশ।  

এ সময় তাদের কাছ থেকে তিনটি ইজিবাইকসহ ছিনতাইয়ের কাজে ব্যবহৃত সিএনজি চালিত অটোরিকশা, রশি, বার্মিজ চাকু ও মরিচের গুড়া উদ্ধার করা হয়।

সোমবার (২৯ মে) দুপুরে সোনাতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।  

এর আগে রোববার (২৮ মে) রাতে বগুড়া সদর, সোনাতলা এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও ফুলছড়ি এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ওই ছিনতাইকারী চক্রের সাতজন সদস্যকে আটক করে পুলিশ।

আটকরা হলেন- জাকির (২৮), আমিনুল (৩২), জনি (২২), সোহেল (৩০), নাজমুল (২৯), জীবন (২৪) ও মহির (৩৮)।

ওসি সৈকত হাসান জানান, শনিবার (২৭ মে) রাত ৯টার দিকে মিলু ফকির (৩৫) নামে এক ইজিবাইক চালক গাবতলীর নারুয়ামালা বাজার থেকে রওনা দেয়। এর আধাঘণ্টা পর তিনি সোনাতলার গনিয়ারিকান্দি গ্রামের এক ব্যক্তির ইটভাটার কাছে পৌঁছালে কয়েকজন লোক তার পথরোধ করে। এসময় সিএনজি নিয়ে দাঁড়িয়ে থাকা ওই ৩-৪ জন্য ব্যক্তি নিজেদের ডিবি পুলিশ পরিচয় দেন। এরপর তারা ইজিবাইক আটক করে তল্লাশি শুরু করে এবং চালক মিলুকে মারধর করতে থাকে।  

একপর্যায়ে ছিনতাইকারীদের একজন ইজিবাইকটি নিয়ে পালিয়ে যায়। বাকিরা চালক মিলুকে নিয়ে সিএনজিতে উঠায় এবং তার হাত-পা, চোখ-মুখ বেধে ফেলে। পরে সোনাতলা থানার বুড়ারদহ ব্রিজের পাশে তাকে হাত-পা বাধা অবস্থায় ফেলে রেখে সিএনজি নিয়ে দ্রুত পালিয়ে যায় ছিনতাইকারীরা।

তিনি আরো জানান, এ ঘটনার পর সোনাতলা থানা পুলিশের একটি চৌকস টিম ছিনতাইকারীদের ধরতে অভিযানে নামে। রোববার (২৮ মে) সারারাত অভিযান পরিচালনা করে বগুড়া সদর, সোনাতলা এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও ফুলছড়ি এলাকা থেকে সাত সক্রিয় ছিনতাইকারীকে আটক করা হয়। এরপর তাদের দেওয়া তথ্যমতে গাইবান্ধার ফুলছড়ি এলাকা থেকে মিলু নামে ওই ব্যক্তির ছিনতাই হওয়া ইজিবাইকসহ মোট ৩টি ব্যাটারিচালিত ইজিবাইক জব্দ করে পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে ওই সাতজন ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। তারা বগুড়াসহ বিভিন্ন এলাকায় ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে কৌশলে ইজিবাইকসহ বিভিন্ন যানবাহন ছিনতাই করতো। আসামিদের বিরুদ্ধে বগুড়ার বিভিন্ন থানায় মাদকসহ একাধিক মামলা রয়েছে। আইনি প্রক্রিয়া শেষে দুপুরে তাদেরকে আদালতে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, মে ২৯, ২০২৩
কেইউএ/ এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।