ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোটালীপাড়ার ঘাঘর বাজারে ফের আগুনে পুড়ল ৯ দোকান, ৫ কোটি টাকার ক্ষতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, মে ৩০, ২০২৩
কোটালীপাড়ার ঘাঘর বাজারে ফের আগুনে পুড়ল ৯ দোকান, ৫ কোটি টাকার ক্ষতি

গোপালগঞ্জ: এক মাসের ব্যবধানে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ঘাঘর বাজারে আবারও আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে নয়টি দোকান পুড়ে গেছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরাদের দাবি, এতে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সোমবার (২৯ মে) দিনগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে কোটালীপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে নয়টি দোকান পুড়ে যায়।  

দোকান নয়টি হচ্ছে- মা মনসা বাণিজ্য ভাণ্ডার, শ্রী দুর্গা ভাণ্ডার, ভৌমিক জুয়েলার্স, মেসার্স সোনা ফরাজী এন্টারপ্রাইজ, হান্নান হার্ডওয়্যার, মিতালী জুয়েলার্স, দিব জুয়েলার্স, পূজা হার্ডওয়্যার ও মহামায়া অ্যালুমিনিয়াম।

কোটালীপাড়া ফায়ার স্টেশনের ইনচার্জ মো. সিরাজুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। কিন্তু তার আগেই নয়টি দোকান পুড়ে যায়। বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে মিতালী জুয়েলার্সে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জানেছি।  

এ ব্যাপারে ঘাঘর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মোস্তফা কামাল বলেন, অগ্নিকাণ্ডে নয়টি দোকান পুড়ে গেছে। এতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এসব ব্যবসায়ীরা বিভিন্ন ব্যাংক ও এনজিও থেকে লোন নিয়ে ব্যবসা পরিচালনা করছেন। এক মাসের ব্যবধানে বেপারী পট্টিতে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটনা এটি।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌস ওয়াহিদ বলেন, ক্ষতিগ্রস্তদের সরকারিভাবে সহযোগিতা ও অগ্নিকাণ্ডের সুনির্দিষ্ট কারণ খুঁজে বের করা হবে।

এর আগে, গত ২২ এপ্রিল ঘাঘর বাজারের বেপারী পট্টিতে আগুন লাগার ঘটনা ঘটে। ওই সময় ৩৪টি দোকান পুড়েছিল।

বাংলাদেশ সময় ১৫৪৫ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।