ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মে ৩০, ২০২৩
ফরিদপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ফরিদপুর: ফরিদপুরে আলফাডাঙ্গা উপজেলায় আফরোজা আলম (৩৭) নামে এক স্কুল শিক্ষিকা স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামী রবিউল ইসলাম রবিকে (৪২) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৫ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) দুপুর ১টার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন।

রায় ঘোষণার সময় আসামি রবিউল ইসলাম রবি আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাকে জেল হাজতে পাঠানো হয়।

সাজাপ্রপ্ত রবি ফরিদপুরে আলফাডাঙ্গা উপজেলার শিয়ালদী গ্রামের মৃত নুরুল হক মোল্যার ছেলে। আর নিহত আফরোজা একই উপজেলার উত্তর মালা গ্রামের শামচুল আলমের মেয়ে। তিনি শিয়ালদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসেবে কর্মরত ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, হত্যার ঘটনার ১৪ বছর আগে রবির সঙ্গে আফরোজার বিয়ে হয়। তাদের আদনান ইসলাম নামে ৯ বছর বয়সী এক বাকপ্রতিবন্ধী ছেলে আছে। হত্যার এক মাস আগে শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে বনিবনা না হওয়ায় স্ত্রী আফরোজা আলম উপজেলার গড়ানিয়া এলাকার একটি বাড়িতে ভাড়া থাকা শুরু করেন।

২০২০ সালের ৩ আগস্ট ভাড়া বাড়িতে স্ত্রী আফরোজা আলমকে স্বামী রবিউল ইসলাম রবি শ্বাসরোধ করে হত্যা করেন। পরে এ ঘটনায় ফরিদপুরের আলফাডাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। এরপর দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ১২ সেপ্টেম্বর আলফাডাঙ্গা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফয়সাল আহমেদ রবিকে একমাত্র আসামি করে আদালতে চার্জশিট দেন।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সানোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, আদালত ৩০২/২০১ ধারায় স্ত্রী আফরোজা আলমকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামী রবিউল ইসলাম রবিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। সেই সঙ্গে তাকে ৫ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও তিনমাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ রায়ে রাষ্ট্রপক্ষ খুশি।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।