ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুস্তি প্রতিযোগিতা ফাইনালে চ্যাম্পিয়ন খাগড়াছড়ি ব্যাটালিয়ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, মে ৩০, ২০২৩
কুস্তি প্রতিযোগিতা ফাইনালে চ্যাম্পিয়ন খাগড়াছড়ি ব্যাটালিয়ন

খাগড়াছড়ি: খাগড়াছড়ি সেক্টর আন্তঃব্যাটালিয়ন কুস্তি প্রতিযোগিতা ২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ‘খেলাধুলা বুদ্ধি, জ্ঞান,মেধা ও শরীর বৃদ্ধির বিকাশ ঘটায়’, ‘খেলাধুলা পরস্পরের প্রতি সম্প্রীতি ও সৌহার্দ্য গড়ে উঠা’সহ নানা স্লোগানে এতে ৫টি দল ফাইনালে অংশ নেয়।

মঙ্গলবার (৩০ মে) সকালে ঐতিহাসিক খাগড়াছড়ির স্টেডিয়ামের ইনডোরে বাঘাইহাট ব্যাটালিয়নর ব্যবস্থাপনায় আয়োজিত ফাইনাল খেলায় প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

এ সময় প্রধান অতিথি বিজয়ী ও বিজিতদের হাতে পুরস্কার তুলে দেন।  এতে তিনি বলেন, শৃঙ্খলা মানুষকে দক্ষ করে গড়ে তোলে। আজকের এ খেলা নিজেদের সুস্থ জীবন ও গতিধারার শিক্ষার পাশাপাশি সুখ এবং দুঃখের মধ্যে দিয়ে মানুষকে বেঁচে থাকার শিক্ষা দেয়। তিনি সব ব্যাটালিয়ের খোলায়ারদের ভালো ফলাফলের চেষ্টা অব্যাহত রাখার আহ্বান জানান।

এর আগে চূড়ান্ত প্রতিযোগিতা শেষে খাগড়াছড়ি ব্যাটালিয়ন ৪টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৪টি তাম্র পেয়ে চ্যাম্পিয়ন এবং বাবুছড়া ব্যাটালিয়ন স্বর্ণ, ৩টি রৌপ্য এবং ১টি তাম্র পদক পেয়ে রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। এছাড়াও এতে বিচারকমণ্ডলির বিবেচনায় বাবুছড়া ব্যাটালিয়নের সিপাহী মইনুর রহমান রিয়েল শ্রেষ্ঠ খেলোয়াড় এবং খাগড়াছড়ি ব্যাটালিয়নের সিপাহী মেহেদী হাসান শ্রেষ্ঠ নবীন খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন।

খেলায় খাগড়াছড়ি ব্যাটালিয়ন (৩২ বিজিবি) ৪টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৪টি তাম্র পেয়ে চ্যাম্পিয়ন হয়। বাবুছড়া ব্যাটালিয়ন (৭ বিজিবি) ২টি স্বর্ণ, ৩টি রৌপ্য এবং ১টি তাম্র পদক পেয়ে রানার আপ হয়।

প্রতিযোগিতায় খাগড়াছড়ি সেক্টরের অধীনস্থ ৫টি বিজিবি ব্যাটালিয়নের অধিনায়করাসহ সংশ্লিষ্টরা এতে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এডি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।