ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাঙ্গায় মহাসড়কের পাশের শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, মে ৩০, ২০২৩
ভাঙ্গায় মহাসড়কের পাশের শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ

ফরিদপুর: জেলার ভাঙ্গায় মহাসড়কের পাশে থাকা অবৈধ স্থাপনাসহ শতাধিক দোকানপাট উচ্ছেদ করে দখলমুক্ত করেছে মাদারীপুর অঞ্চলের সড়ক ও জনপদ বিভাগ।  

মঙ্গলবার (৩০ মে) সকাল সাড়ে ৯টা থেকে বিকেল পর্যন্ত সড়ক ও জনপদের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায়ের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এ অভিযান আরও তিনদিন চলবে বলে জানা গেছে।

উচ্ছেদ অভিযানে সহযোগিতা করেন ফরিদপুরের রিজার্ভ পুলিশ ও স্থানীয় থানা পুলিশ এবং সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তা কর্মচারীরা। এ সময় ভাঙ্গা বাজার বাসস্ট্যান্ড ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং বিশ্বরোড গোলচত্বরের আশপাশের অবস্থিত বিভিন্ন ধরনের প্রায় শতাধিক দোকানপাটসহ সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ বিষয়ে মাদারীপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী নাজমুল হাসান জানান, মহাসড়কের উন্নয়নের লক্ষ্যে ঢাকা থেকে পটুয়াখালী ও ভাঙ্গা থেকে মোল্লারহাট পর্যন্ত সওজ জনপদের অধিকরণকৃত জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। এর আগে আমরা স্থানীয়ভাবে নোটিশ জারি করি, মাইকিং করি এবং লাল পতাকা টানিয়ে দেই। তারপরও অবৈধ স্থাপনা সরিয়ে না নেওয়ায় আমরা বুলডোজার দিয়ে অবৈধ স্থাপনা গুড়িয়ে দিচ্ছি।  

এ বিষয় সড়ক ও জনপদ বিভাগের খুলনা ও বরিশাল জোনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায় বলেন, ঢাকা-মোল্লারহাট ও ঢাকা-পটুয়াখালী মহাসড়কে উন্নয়নের লক্ষ্যে ফরিদপুরের ভাঙ্গা এলাকায় সওজ অধিকরণ করা জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করছি। আমাদের এ অভিযান আরও তিনদিন অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad