ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রায়পুরায় পাগলা মহিষের আক্রমণে কৃষকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, মে ৩০, ২০২৩
রায়পুরায় পাগলা মহিষের আক্রমণে কৃষকের মৃত্যু

নরসিংদী: নরসিংদীর রায়পুরায় পাগলা মহিষের আক্রমণে গোলাপ মিয়া (৭০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) সকালে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে সোমবার (২৯ মে) রাত ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

নিহত গোলাপ মিয়া উপজেলার উত্তর বাখর নগর ইউনিয়নের লোচনপুর এলাকার বাসিন্দা।

স্থানীয়রা জানান, সোমবার সকালে সবজি ক্ষেতে কাজ করার সময় পাগলা মহিষের আক্রমণের শিকার হন কৃষক দম্পতি। প্রথমে মহিষের শিংয়ের গুঁতোয় মারাত্মক আহত হন শিরিন বেগম। পরে স্ত্রীকে বাঁচাতে এগিয়ে এলে পেটে আঘাত পান কৃষক গোলাপ মিয়া। পরে স্থানীয় কৃষকরা গোলাপ ও শিরিয়াকে দ্রুত উদ্ধার করে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে নরসিংদী সদর হাসপাতালে  স্থানান্তর করেন। পরে সেখান থেকে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর এদিন রাতে গোলাপ মিয়ার সার্জারির কথা ছিল। কিন্তু তার আগেই রাত ১০টায় গোলাপ মিয়ার মৃত্যু হয়। একই ঘটনায় আহত তার স্ত্রী শিরিন বেগম হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

নিহত গোলাপ মিয়ার মেয়ে শান্তি বলেন, রোববার (২৮ মে) সাবেক মেম্বার পন্ডিত মিয়া জবাই করে বিক্রির জন্য বাজার থেকে ওই মহিষটি কেনেন। পরে মহিষটি পালিয়ে এসে জমিতে কাজ করার সময় আমার বাবা ও মাকে শিংয়ের গুঁতোয় মারাত্মকভাবে আহত করে। গতরাতে সার্জারির আগেই বাবার মৃত্যু হয়। আমার মায়ের অবস্থাও আশঙ্কাজনক।

উত্তর বাখর নগর ইউপি চেয়ারম্যান মো. হাবিবুল্লাহ বলেন, মহিষের আক্রমণে আহত গোলাপ মিয়ার মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় জানাজা শেষে তার লাশ দাফন করা হয়েছে। এদিকে পাশের অলিপুরা ইউনিয়নের নবীয়াবাদ গ্রামবাসী পাগলা মহিষটিকে ধরেছে। মহিষের আক্রমণে ওই এলাকার আটজন আহত হওয়ার খবর পেয়েছি।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।