ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘জিনের ইচ্ছায়’ ৪ লাখ ভোল্টের টাওয়ারের চূড়ায় যুবক, নামলেন আজানের ধ্বনিতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, মে ৩১, ২০২৩
‘জিনের ইচ্ছায়’ ৪ লাখ ভোল্টের টাওয়ারের চূড়ায় যুবক, নামলেন আজানের ধ্বনিতে

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ৪ লাখ ভোল্ট সঞ্চালন লাইনের জাতীয় টাওয়ারের চূড়ায় উঠে বসেছিলেন এক যুবক। প্রায় সাড়ে ৪০০ ফিট উঁচু টাওয়ার থেকে কোনোভাবেই তাকে নামাতে পারছিলেন না স্থানীয়রা।

 

এক পর্যায়ে ওই যুবক নিজেই নিচে দাঁড়িয়ে থাকা স্থানীয়দের বলেন, আজান দিলে নামবেন তিনি।  

এ কথা শুনে উপস্থিত শত শত মানুষ ‘আল্লাহু আকবার আল্লাহু আকবার’ বলে আজান দিতে শুরু করেন। পরে বিকেল সাড়ে ৫টায় দিকে নিজেই নিচে নেমে আসেন তিনি।  

নিচে নামার পরই টাওয়ারে উঠেছিলেন প্রশ্ন করা হয় তাকে। তিনি জানান, নিজের ইচ্ছায় নয়; জিনের ইচ্ছায় এমনটি করেছেন।  

মঙ্গলবার (৩০ মে) কসবার বায়েক ইউনিয়নের বাড়িখলা গ্রামে ঘটে এই ঘটনা। সেখানের একটি টাওয়ারের চূড়ায় উঠে বসেন নাছির উদ্দিন (২৫) নামের ওই যুবক। সাড়ে ৩ ঘণ্টা টাওয়ারের চূড়ায় বসেছিলেন তিনি।  

নাছির নোয়াখালী জেলার সেনবাগ থানার ইয়ারপুর গ্রামের সিরাজ বাবুর্চির ছেলে।  

ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন জানায়, ভারতের ত্রিপুরা থেকে কুমিল্লা পর্যন্ত টানা ৪ লাখ ভোল্ট বিদ্যুতের সঞ্চালন লাইনের টাওয়ারের চূড়ায় উঠে বসেন নাছির। এসময় লোকজন বহু চেষ্টা করেও টাওয়ার থেকে তাকে নামাতে ব্যর্থ হন। পরে কসবা উপজেলা নির্বাহী অফিসার আমিমুল এহসান খানকে বিষয়টি জানালে তিনি কসবা থানা পুলিশ ও ফায়ার সার্ভিস টিমকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে পৌঁছান। তাকে উদ্ধারে প্রায় সাড়ে ৩ ঘণ্টা চেষ্টা চালায় তারা। নাছির টাওয়ারের ওপর থেকে সবাইকে আজান দিতে বলেন। উপস্থিত শত শত মানুষ আজান দিতে শুরু করলে তিনি নিজেই নিচে নেমে আসেন।  

কসবা উপজেলা নির্বাহী অফিসার আমিমুল এহসান খান বলেন, নাছিরকে পুলিশ হেফাজতে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। চিকিৎসার পর তার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা গেছে, এর আগেও একইরকম কাণ্ড কয়েকবার ঘটিয়েছেন নাসির উদ্দিন। জেলা সদর, আখাউড়া ও আশুগঞ্জে উপজেলায় এমনটি করেন তিনি। গত ২৫ মে তিতাস নদী এলাকায় একটি এক লাখ ৩৩ হাজার ভোল্টের বিদ্যুতের সঞ্চালন লাইনের টাওয়ারে উঠে বসেন তিনি। মাইকে আজান শুনিয়ে তাকে নামিয়ে আনা হয়।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, মে ৩১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad