ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪৩০, ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০৮ রবিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

‘স্মার্ট বাংলাদেশ গঠনে কর্মকর্তাদের আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, জুন ৩, ২০২৩
‘স্মার্ট বাংলাদেশ গঠনে কর্মকর্তাদের আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে’

কক্সবাজার: সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়তে সরকারের পরিকল্পনাগুলো যথাযথভাবে বাস্তবায়ন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি টেকসই উদ্ভাবনী বুদ্ধিদীপ্ত ও জ্ঞাননির্ভর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ভীত তৈরি করে দিয়েছেন।

এ ভিত্তির ওপর দাঁড়িয়ে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন পূরণে স্মার্ট বাংলাদেশ গঠনের বর্তমান উদ্যোগগুলো কার্যকর ভূমিকা রাখবে। তাই স্মার্ট বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রীর পরিকল্পনাগুলো বাস্তবায়নে সরকারি কর্মকর্তাদের আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

শনিবার (৩ জুন) সকালে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উদ্যোগে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) এর সম্মেলন কক্ষে ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় বিষয় ভিত্তিক দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর্মশালায় সভাপতিত্ব করেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো অলিউল্লাহ। কর্মশালায় রাজউক চেয়ারম্যান আনিসুর রহমান, কউক চেয়ারম্যান কমোডর (অব.) মোহাম্মদ নুরুল আবছার, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. শামীম আখতার, এনএইচএ চেয়ারম্যান মো. মুনিম হাসান বক্তব্য রাখেন।

দুই দিনব্যাপী কর্মশালায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্মসচিব, দপ্তর ও সংস্থার প্রধানরাসহ অন্যান্য কর্মকর্তারা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa