ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দামুড়হুদায় ডলার-ইউরোসহ পাচারকারী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জুন ৩, ২০২৩
দামুড়হুদায় ডলার-ইউরোসহ পাচারকারী আটক

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদায় ১ লাখ ৪৩ হাজার ১০০ ইউএস ডলার ও ১০ হাজার ইউরোসহ শেখ তপন (২৬) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি)-৬ এর সদস্যরা।

শনিবার (৩ জুন) সকাল ১০টার দিকে উপজেলায় দর্শনা আন্তর্জাতিক চেকপোস্ট থেকে তাকে আটক করা হয়।

 

আটক তপন ঢাকার মুন্সিগঞ্জ থানার যাত্রাবাড়ী ভাঙ্গাপ্রেস গ্রামের শেখ জালাল উদ্দিনের ছেলে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান জানান, দর্শনা আইসিপি (ইন্টিগ্রেটেড চেকপোস্ট) চেকপোস্ট দিয়ে ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে বৈদেশিক মুদ্রা পাচার করা হবে -এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার সকাল ১০টার দিকে আইসিপি চেকপোস্টে অবস্থানরত যাত্রী তপনের ট্রলি ব্যাগ তল্লাশি করে অভিনব কায়দায় লুকানো অবস্থায় অবৈধভাবে রক্ষিত ১ লাখ ৪৩ হাজার ১০০ ইউএস ডলার, ১০ হাজার ইউরো ও একটি মোবাইলফোন পেয়ে জব্দ করা করা হয়। যা বাংলাদেশি টাকায় এর মূল্য প্রায় ১ কোটি ৬৫ লাখ টাকা।

তিনি আরও জানান, এ ব্যাপারে নায়েব সুবেদার আব্দুল জলিল বাদী হয়ে আটক পাচারকারীর বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের করে জব্দ করা বৈদেশিক মুদ্রাগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।