ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

বোয়ালমারীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ২৭ উপকারভোগী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জুন ৬, ২০২৩
বোয়ালমারীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ২৭ উপকারভোগী

ফরিদপুর: মুজিববর্ষের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ন প্রকল্পের চতুর্থ ধাপে ফরিদপুরের বোয়ালমারীতে পাকা ঘর পেয়েছেন ২৭ জন উপকারীভোগী।  

উপজেলার সাতৈর ইউনিয়নের ডোবরা ও সেবানন্দপুর গ্রামে ২৭ জন ভূমিহীনদের মধ্যে এ ঘর বিতরণ করা হয়েছে।

 

মঙ্গলবার (৬ জুন) বিকেলের দিকে সরেজমিনে থেকে লটারির মাধ্যমে ঘরগুলো বিতরণ করেন বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোশারেফ হোসাইন।  

জানা গেছে, বোয়ালমারীতে মুজিববর্ষে আশ্রয়ণ প্রকল্পের ঘর ভূমিহীনদের মধ্যে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ধাপে মোট ৪১৪টি বরাদ্দ দেওয়া হয়। এর মধ্যে ৩৮৪ জন ভূমিহীনদের মধ্যে ঘর হস্তান্তর করা হয়েছে। বাকি ৩০টি ঘরের নির্মাণ কাজ চলমান ছিল। যার মধ্যে মঙ্গলবার বিকেলে বোয়ালমারীর সাতৈর ইউনিয়নের ডোবরা ও সেবানন্দপুর গ্রামে ২৭ জন দুস্থ ও অসহায় পরিবারকে ঘর হস্তান্তর করা হয়েছে।

ঘর হস্তান্তরকালে উপস্থিত ছিলেন- উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মেহেদী হাসান মৃধা, সাতৈর ইউপি চেয়ারম্যান রাফিউল আলম মিন্টু, সাতৈর ইউনিয়ন ভূমি কর্মকর্তা (তহসিলদার) মো. ফরিদুল ইসলাম, ইউপি সদস্য মো. মান্নান মোল্যা প্রমুখ।  

ডোবরা আশ্রয়ণ প্রকল্পে ঘর পাওয়া উপকারভোগী চান মিয়া-বিলকিস দম্পতি জানান, আগে বাপ-দাদার বাড়ি সাতৈর ইউনিয়নের কেরশাইল গ্রামে ছিল। স্বাধীনতা যুদ্ধের সময় শরীয়তপুর জেলায় চলে গিয়েছিলেন। সেখান থেকে ঢাকায় গিয়ে বস্তিতে বসবাস শুরু করেন। দুই মেয়ে নিয়ে পোশাক কারখানায় কাজ করে সংসার চলতো তাদের। বস্তি থেকে উচ্ছেদের পর পুনরায় বোয়ালমারীর সৈয়দপুর এলাকায় এসে ভাড়া বাসায় থাকতেন। সেখানে থেকে ডোবরা জুটমিলে স্বামী-স্ত্রী কাজ করে সংসার চলতো তাদের। এখন প্রধানমন্ত্রীর উপহারের ঘরসহ জমি পেয়ে খুশি এই দম্পতি।  

ডোবরা আশ্রয়ণ প্রকল্পে ঘর পাওয়া আরেকজন উপকারভোগী ছবিরণ বেগম বলেন, স্বামীর সঙ্গে ছাড়াছাড়ির পর তিন ছেলে নিয়ে বাবার বাড়ি ডোবরা গ্রামে থাকি। এখন প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাওয়ায় নিজস্ব ঠিকানা হওয়ায় ছেলেদের নিয়ে এখানে বসবাস করতে পারমু (পারবো)। আর কোথাও যাইতে হইব না।  

এ ব্যাপারে বোয়ালমারী ইউইনও মো. মোশারেফ হোসাইন উপকারভোগী উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের জমি এবং ঘর দিয়েছেন। আপনারা সবাই প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন।  

তিনি আরও বলেন, আপনাদের ঘরের পাশ দিয়ে যে জমি আছে ওই জমিতে সবজির চাষ করবেন। ঘরের সঙ্গে টয়লেট, সুপ্রিয় পানি ও বিদ্যুতের ব্যবস্থাও রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুন ০৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।