ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সকালে ইসতিসকার নামাজ, দুপুরেই স্বস্তির বৃষ্টি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, জুন ৭, ২০২৩
সকালে ইসতিসকার নামাজ, দুপুরেই স্বস্তির বৃষ্টি

দিনাজপুর: কয়েকদিন থেকেই তীব্র তাপদাহের কবলে পড়েছে দিনাজপুর। তাপমাত্রা আর লোডশেডিংয়ে অতিষ্ঠ জেলার জনজীবন।

বৃষ্টি কামনায় অনেকেই সালাতুল ইসতিসকার নামাজও আদায় করেছেন। অবশেষে এক পশলা বৃষ্টির দেখা মিলছে দিনাজপুরে। এতে কিছুটা স্বস্তির নিশ্বাস ফেলছেন সবাই।

বুধবার (৭জুন) সকালে দিনাজপুর নিউটাউন ৩নং মিতালি সংঘের মাঠে বৃষ্টি কামনায় ইসতিসকার নামাজ আদায় করেন মুসল্লিররা। দুপুরে এক পশলা বৃষ্টি স্বস্তির নিঃশ্বাস বয়ে আনে দিনাজপুরবাসীর। তবে বৃষ্টির পরিমাণ আরও কিছুটা বেশি হলে পুরোদমে স্বস্তি ফিরত বলে জানিয়েছেন অনেকেই।

জেলা শহরের বাসিন্দা আশিক সরকার মুন্না। কথা হলে তিনি জানান, কয়েকদিনের এমন তাপমাত্রায় কাজ করতে খুবই অসুবিধা হচ্ছে। তার উপর বিদ্যুৎ থাকে না। জনজীবন এক প্রকার অস্বস্তিতে ভুগছিল। আজকে যদিও সামান্য বৃষ্টি হয়েছে তবুও এটি জনজীবনে স্বস্তি ফেরাবে। আল্লাহর কাছে সবাই বৃষ্টির জন্য প্রার্থনা করছি। এভাবে যদি অল্প করে বৃষ্টি হয় তবুও তাপদাহ থেকে আমরা রক্ষা পাব।

রেজাউল ইসলাম নামে অপর একজন বলেন, দিনাজপুরে গত কয়েকদিন থেকে তাপদাহ চলছে। টিভিতে শুনছিলাম ১২ তারিখের আগে বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। কিন্তু আজকে দুপুরে হঠাৎ করে বৃষ্টি হওয়ায় পূর্ণাঙ্গ না হলেও কিছুটা স্বস্তিতে ফিরেছে জনজীবন। গাছপালা নতুনভাবে আবার প্রাণ ফিরে পেয়েছে। বৃষ্টিপাত যদি আরও বেশি হতো তাহলে সবাই আরও স্বস্তিতে থাকতো।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা গেছে, বিকেলে ৩টায় দিনাজপুরে ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর দুপুরে হওয়া বৃষ্টিপাতের পরিমাণ ছিল দুই মিলিমিটার।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।