ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪৩০, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১১ রবিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

ঝিল রেস্তোরাঁ অ্যান্ড মিনি চাইনিজ রেস্টুরেন্টকে ৩ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, জুন ৭, ২০২৩
ঝিল রেস্তোরাঁ অ্যান্ড মিনি চাইনিজ রেস্টুরেন্টকে ৩ লাখ টাকা জরিমানা

ঢাকা: রাজধানীর তেজগাঁও শিল্প এলাকার বেগুনবাড়ীতে অবস্থিত ঝিল রেস্তোরাঁ অ্যান্ড মিনি চাইনিজ রেস্টুরেন্টে অভিযান চালিয়ে খুবই নোংরা পরিবেশসহ বিভিন্ন কারণে তিন লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৭ জুন) এই অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া।

অভিযানকালে প্রতিষ্ঠানটি তাদের কর্মচারীদের স্বাস্থ্য সনদ, পেস্ট কন্ট্রোলের কাগজ, পানি পরীক্ষার কাগজ, ফায়ার লাইসেন্স এবং আরও বেশকিছু প্রয়োজনীয় কাগজ দেখাতে ব্যর্থ হয়। প্রতিষ্ঠানটির রান্নাঘরের পরিবেশ অত্যন্ত নোংরা অবস্থায় পাওয়া যায়। এসব অপরাধে নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৩ লাখ টাকা জরিমানা করে তাৎক্ষণিক আদায় করা হয়।

অভিযান পরিচালনাকালে ‘ঝিল রেস্তোরাঁ অ্যান্ড মিনি চাইনিজ’ কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মেনে চলার নির্দেশনা দেওয়া হয়। সেই সঙ্গে নিরাপদ খাদ্য নিশ্চিতে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার দেওয়া হয়।

অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিদর্শক আব্দুস সালাম মৃধা ও অন্যান্য সাপোর্ট স্টাফ এবং  আনসার ব্যাটালিয়নের একটি চৌকস টিম উপস্থিত ছিল।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুন ৭, ২০২৩
এইচএমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa