ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

জীবননগর সীমান্তে এক কোটি ৬০ লাখ টাকার সোনা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জুন ৮, ২০২৩
জীবননগর সীমান্তে এক কোটি ৬০ লাখ টাকার সোনা জব্দ

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগর সীমান্ত থেকে এক কেজি ৮৬৫ গ্রাম ওজনের ১৬টি স্বর্ণের বারসহ সেলিম হোসেন (৩০) নামে এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি।  উদ্ধার করা সোনার বাজার মূল্য এক কোটি ৫৯ লাখ ৯৮ হাজার ৯৫৮ টাকা।

বৃহস্পতিবার (৮ জুন) সকাল সাড়ে ৬টায় দিকে জীবননগরের পাতিলা ঈদগাঁ মাঠ এলাকা থেকে স্বর্ণের বারগুলোসহ তাকে আটক করা হয়।  

আটক সেলিম হোসেন ঝিনাইদহ জেলার মহেশপুর থানার বাঘাডাঙ্গা গ্রামের জাফর আলীর ছেলে।

মহেশপুর ৫৮ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, জীবননগরের পাতিলা গ্রামের ঈদগাঁ এলাকা দিয়ে সোনার একটি চালান সীমান্তের দিকে যাবে। খবর পেয়ে বিজিবির একটি বিশেষ টহল দল পাতিলা ঈদগাঁ মাঠ সংলগ্ন পাকা রাস্তার পাশে অবস্থান নেয়। সকাল সাড়ে ৬টার দিকে দুজন মোটরসাইকেলে করে পাতিলা ঈদগাঁ অতিক্রম করে সীমান্তের দিকে যাওয়ার সময় বিজিবিকে দেখে পালানোর চেষ্টা করেন। এসময় বিজিবি ধাওয়া করলে মোটরসাইকেলের পেছনে বসে থাকা সেলিম হোসেন রাস্তায় পড়ে যান। আর অপরজন মোটরসাইকেল চালিয়ে দ্রুত পালিয়ে যান। পরে সেলিমের দেহ তল্লাশি করে কোমরে স্কচটেপে মোড়ানো ১৬টি সোনার বার পাওয়া যায়। যার ওজন এক কেজি ৮৬৫.৫৭ গ্রাম।  

উদ্ধার করা সোনার বাজার মূল্য এক কোটি ৫৯ লাখ ৯৮ হাজার ৯৫৮ টাকা।

তিনি আরও জানান, স্বর্ণের বারগুলো শুল্ককর ফাঁকি দিয়ে ভারতে পাচারের করা হচ্ছিল। এ ঘটনায় জীবননগর থানায় মামলা করা হয়েছে। আর স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, জুন ০৮, ২০২৩

এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।