ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফেনীতে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, চিকিৎসক অবরুদ্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, জুন ১০, ২০২৩
ফেনীতে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, চিকিৎসক অবরুদ্ধ আহাজারিরত শিশুটির মা আসমা বেগম। ছবি- ডালিম হাজারী

ফেনী: ফেনীর একটি হাসপাতালে ভুল চিকিৎসায় ওসমান গনি (৫) নামে এক শিশু মৃত্যুর অভিযোগ উঠেছে।  

শনিবার (১০ জুন) বিকেল ৪টার দিকে শহরের কাঁচা তরকারির আড়তের সামনে অবস্থিত আল মদিনা হাসপাতালে এ ঘটনা ঘটে।

 

এতে ক্ষুব্ধ হয়ে স্বজনরা আদনান আহমেদ নামে অভিযুক্ত চিকিৎসককে মরদেহের সঙ্গে রুমে তালাবদ্ধ করে রাখে। পরে ফেনী মডেল থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

মৃত শিশু ওসমান গনি ফেনী সদর উপজেলার ফরহাদ নগর ইউনিয়নের খাইয়ারা বাজারের পাশের বাসিন্দা সাইফুল ইসলামের ছেলে।

মৃতের বাবা সাইফুল ইসলাম বলেন, হার্নিয়া রোগের অপারেশন করার জন্য আজ (১০ জুন) বিকেল ৩টায় আমি আমার ছেলেকে নিয়ে এই হাসপাতালে ভর্তি করি। কথা ছিল, সন্ধ্যার পর অপারেশন হবে। কিন্তু বিকেল সাড়ে ৩টায় ডাক্তার এসে ইনজেকশন পুশ করে অপারেশন থিয়েটারে নিয়ে যায়। এর কিছুক্ষণ পরেই ছেলের মৃত্যুর খবর আসে।  

সাইফুল ইসলাম অভিযোগ করে বলেন, তার ছেলেকে ভুল অপারেশন করা হয়েছে। এ কারণেই তার মৃত্যু হয়েছে।

আহাজারিরত শিশুটির মা আসমা খাতুন বলেন, আমার জ্যান্ত ছেলের কিডনি কেটে ডাক্তার মেরে ফেলেছে। আমার সন্তান চাই। আর কিছু চাই না, আমার সন্তানকে বুকে ফিরিয়ে দিতে হবে।  

অভিযোগের বিষয়ে জানতে চাইলে হাসপাতালের চেয়ারম্যান ডা. আশরাফুল ইসলাম জানান, অপারেশন করার জন্য রোগীকে অ্যানেসথেসিয়া দেওয়া হয়। এর কিছুক্ষণ পরে রোগী কার্ডিয়াক সমস্যার কারণে মৃত্যুবরণ করে। এখানে ডাক্তারের অবহেলার কোনো বিষয় নেই।  

ফেনী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আল আমিন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে। অভিযুক্ত চিকিৎসক হাসপাতালের অপারেশন থিয়েটারে অবরুদ্ধ রয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এসএইচডি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।