ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে শিগগিরই মিলবে কিডনি ডায়ালাইসিস সেবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জুন ১১, ২০২৩
বাগেরহাটে শিগগিরই মিলবে কিডনি ডায়ালাইসিস সেবা

বাগেরহাট: কিডনি রোগীদের জন্য ডায়ালাইসিস একটি জটিল, ব্যয় বহুল ও প্রয়োজনীয় বিষয়। কিন্তু বাগেরহাটে কিডনি ডায়ালাইসিসের কোনো ব্যবস্থা না থাকায় দীর্ঘদিন ধরে এই জেলার বাসিন্দাদের খুলনা, বরিশাল ও ক্ষেত্র বিশেষে ঢাকা পর্যন্ত যেতে হয়।

যার কারণে ব্যয় ও ভোগান্তি দুটোই পোহাতে হয় রোগী এবং স্বজনদের। কিডনি রোগীদের ব্যয় ও ভোগান্তি কমাতে খুব শিগগিরই বাগেরহাট গ্রীন ল্যাবে কিডনি ডায়ালাসিস শুরু করা হবে।

রোববার (১১ জুন) দুপুরে বাগেরহাট সদর থানা মোড় এলাকায় বিএমএ ভবনে গ্রীন ল্যাবের উদ্বোধনী অনুষ্ঠানে এই আশ্বাস দেন প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট-২ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাড. মীর শওকত আলী বাদশা। এসময় বিএমএ, বাগেরহাট জেলা শাখার সভাপতি ও সাবেক সিভিল সার্জন ডা. অরুণ কুমার, সহ-সভাপতি ডা. মতিন আকন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল আলম সাহেব, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি, বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. আব্দুল কাদের, গ্রীন ল্যাবের উদ্যোক্তা ডা. তরিকুল ইসলাম, অ্যাড. মাহফুজুর রহমান লাহু, প্রাইভেট ক্লিনিক অ্যান্ড ডায়গনস্টিক সেন্টার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নুরুল হাসান লিটন প্রমুখ উপস্থিত ছিলেন।

গ্রীন ল্যাবের উদ্যোক্তা ডা. তরিকুল ইসলাম বলেন, সঠিক চিকিৎসা সেবার জন্য ডায়াগনস্টিকের কোনো বিকল্প নেই। বাগেরহাটের মানুষকে সাশ্যয়ী মূল্যে ডায়াগনস্টিক সেবা দেওয়ার জন্য আমরা সব ধরনের আধুনিক মেশিন স্থাপন করেছি। আপতত আমাদের সেন্টারে ইসিজি, এক্সরেসহ বেশিরভাগ পরীক্ষা-নিরীক্ষা হবে। খুব দ্রুত সময়ের মধ্যে আমরা ডায়ালাইসিস সেন্টার উদ্বোধন করব। এর ফলে বাগেরহাটবাসী সাশ্রয়ী ব্যয়ে ভোগান্তিমুক্ত ডায়ালাইসিস সেবা পাবেন। এছাড়া গরীব রোগীদের বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষার আশ্বাস দেন এই চিকিৎসক।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জুন ১১, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।