ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পি কে হালদারের সহযোগী স্বপন কুমার মিস্ত্রির বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
পি কে হালদারের সহযোগী স্বপন কুমার মিস্ত্রির বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

ঢাকা: চার কোটি ১৯ লাখ ২২ হাজার ৭৫০ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে প্রশান্ত কুমার (পি কে) হালদারের অন্যতম সহযোগী স্বপন কুমার মিস্ত্রির বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৪ জুন) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আসামি স্বপন কুমার মিস্ত্রি চার কোটি ১৯ লাখ ২২ হাজার ৭৫০ টাকার স্থাবর-অস্থাবর সম্পদ তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণভাবে অর্জনপূর্বক ভোগ দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।  

এ ছাড়া তিনি নির্ধারিত সময়ে সম্পত্তির ঘোষণাপূর্বক নির্দিষ্ট সম্পদ বিবরণী ফরম দুর্নীতি দমন কমিশনে দাখিল না করায় দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।  

সুতরাং আসামি স্বপন কুমার মিস্ত্রি স্থাবর-অস্থাবর মোট চার কোটি ১৯ লাখ ২২ হাজার ৭৫০ টাকার জ্ঞাত আয়ের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ সম্পদ দুর্নীতির মাধ্যমে অর্জনপূর্বক ভোগদখলে রাখার জন্য এবং নির্ধারিত সময়ে নির্দিষ্ট ছকে সহায় সম্পত্তির ঘোষণাপূর্বক সম্পদ বিবরণী ফরম দুর্নীতি দমন কমিশনে দাখিল না করায় দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় চার্জশিট দাখিলের সুপারিশ করে কর্তৃপক্ষের কাছে তদন্তকারী কর্মকর্তা উপ-পরিচালক মো. নাজমুল হুসাইন সাক্ষ্য-স্মারক দাখিল করেন।

এরই পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশনের মাধ্যমে বর্ণিত আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিলের অনুমোদন জ্ঞাপন করা হয়।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
এসএমএকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।