ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

উখিয়ায় বন্দুক- গুলিসহ দুই রোহিঙ্গা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৩ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
উখিয়ায় বন্দুক- গুলিসহ দুই রোহিঙ্গা আটক

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার আশ্রয় শিবিরে ‘সন্ত্রাসী গোষ্ঠীর কাছে সরবরাহকালে’ আগ্নেয়াস্ত্র ও গুলিসহ দুই রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। তারা হলেন- উখিয়া উপজেলার কুতুপালং ৩ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের সি-৩৬ ব্লকের রশিদ উল্লাহর ছেলে আবু বক্কর সিদ্দিক (৩০) এবং কুতুপালং ৪ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের সি-২ ব্লকের আমির হোসেনের ছেলে সাদ্দাম হোসেন (২০)।


উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার (১৪ জুন) সন্ধ্যায় উখিয়ার রত্নাপালং ইউনিয়নের কোটবাজার স্টেশন দিয়ে রোহিঙ্গা আশ্রয় শিবিরে সন্ত্রাসী গোষ্ঠীর কাছে একটি আগ্নেয়াস্ত্রের চালান পাচার হবে বলে খবর জানতে পারি। সেই খবরে পুলিশের একটি দল কোটবাজার স্টেশনে অস্থায়ী তল্লাশি চৌকি স্থাপন করে। এক পর্যায়ে সন্দেহজনক একটি অটোরিকশা সেখানে পৌঁছালে তা থামানো হয়। পরে অটোরিকশাটি তল্লাশি করে দেশে তৈরি দুইটি বন্দুক এবং ৫০টি গুলি পাওয়া যায়। এসময় ওই অটোরিকশায় থাকা দুই রোহিঙ্গা যুবককে আটক করা হয়।

তিনি আরও বলেন, ‘আটক ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা রামু উপজেলার জোয়ারিয়ারনালা থেকে অস্ত্র সংগ্রহ করে রোহিঙ্গা আশ্রয় শিবিরে পাচার করছিলেন। পরে ওই অস্ত্রের চালান রোহিঙ্গা সন্ত্রাসী গোষ্ঠীর কাছে সরবরাহের কথা ছিল। ’

ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, আটক দুইজন আগেও কয়েকটি অস্ত্রের চালান সন্ত্রাসী গোষ্ঠীর কাছে সরবরাহ করেছিল বলে স্বীকার করেছে। তারা রোহিঙ্গা আশ্রয় শিবির কেন্দ্রিক কোনো সন্ত্রাসী গোষ্ঠীর সদস্য কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

আটক দুই জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে বলেও জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০১০৩ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
এসবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।