ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা

‘আঘাতে আঘাতে নড়বড়ে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
‘আঘাতে আঘাতে নড়বড়ে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ’

কুমিল্লা: বাংলানিউজ২৪.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমকে নৃশংসভাবে হত্যার ঘটনায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।

শনিবার (১৭ জুন) বেলা ১১টায় কুমিল্লা প্রেসক্লাব প্রাঙ্গণে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে বক্তারা এসব কথা বলেন।

এ সময় বক্তারা বলেন, সাংবাদিকদের বলা হয় রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। আঘাতে আঘাতে এ স্তম্ভটি নড়বড়ে হয়ে গেছে। আজ চাইলেই এই খুঁটিকে ভেঙে ফেলা যায়, চাইলেই সাংবাদিককে মেরে ফেলা যায়! দেশে একজন সাংবাদিক হত্যারও বিচার হয় না। সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার হয়নি। গত পাঁচ বছরে জেলা-উপজেলায় নিহত তিন সাংবাদিক হত্যাকাণ্ডের বিচার হয়নি। কথায় কথায় সাংবাদিকরা আজ নিপীড়িত-লাঞ্ছিত।  

বক্তারা আরও বলেন, সরকারের কাছে অনুরোধ করব, সাংবাদিকদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করুন। না হয় আইন করে সাংবাদিকতা বন্ধ করে দিন। সাংবাদিকরা সবচেয়ে অসহায়। তাদের জীবনের নিরাপত্তা নেই, সন্তানদের পেটে ভাত জটে না। কথায় কথায় সাংবাদিক হত্যা, গায়ে হাত তোলা বন্ধ করতে সহায়তা করুন।

এটিএন বাংলা ও এটিএন নিউজের স্টাফ রিপোর্টার খায়রুল আহসান মানিকের সভাপতিত্বে সিটিভি নিউজ কুমিল্লার সম্পাদক ওমর ফারুকী তাপসের সঞ্চালনায় কর্মসূচিতে স্বাগত বক্তব্য দেন বাংলানিউজ২৪.কমের কুমিল্লা ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট তৈয়বুর রহমান সোহেল। এ সময় জেলার সব টিভি, প্রিন্ট ও অনলাইন সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত বুধবার (১৪ জুন) রাতে জামালপুরের বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় সাংবাদিক নাদিমের ওপর হামলার ঘটনা ঘটে। বৃহস্পতিবার (১৫ জুন) বেলা ১১টার দিকে গোলাম রব্বানী নাদিমকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।