ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডিবির হেফাজতে হাসপাতালে মৃত আলালের ময়নাতদন্ত সম্পন্ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
ডিবির হেফাজতে হাসপাতালে মৃত আলালের ময়নাতদন্ত সম্পন্ন

ঢাকা: গোয়েন্দা পুলিশের (ডিবি) তত্ত্বাবধানে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতাল ভর্তি থাকা অবস্থায় মারা যাওয়া আলাল উদ্দিনের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। রোববার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে তার ময়নাতদন্ত সম্পন্ন করেন ফরেনসিক মেডিসিন বিভাগের প্রভাষক ডা. তৌহিদা বেগম।

এরপর তার মরদেহ ঢামেক হাসপাতালের মর্গ থেকে বুঝে নেন ভাই আব্দুল মান্নান দেওয়ান। বিকেল পৌনে পাঁচটার দিকে তিনি খাতায় সই করে আলাল উদ্দিনের মরদেহ গ্রহণ করেন। পরে একটি ফ্রিজিং গাড়িতে করে তার মরদেহ নিয়ে চলে যান।

ঢামেক সূত্রে জানা গেছে, মৃত আলালের ডান পা ও ডান হাতে ব্যান্ডেজ করা ছিল। মৃত্যুর কারণ জানার জন্য হার্ট, লাঙ্ক হিস্ট্রোপ্যাথলোজিতে ও ভিসেরা সংরক্ষণ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

উল্লেখ্য, রাজধানীর তুরাগে ফাতেমা আক্তার মুক্তা নামে এক নারী খুনের ঘটনায় ওই বাড়ির কেয়ারটেকার আলাল উদ্দিনকে (৫০) আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরপর ১০ জুন আদালতকে জানিয়ে তাকে প্রথমে পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়।

সেখান থেকে শুক্রবার (১৬ জুন) নেওয়া হয় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে। ওইদিন রাতেই ফোনে স্বজনদের জানানো হয় তিনি মারা গেছেন।  

আলালের স্বজনদের অভিযোগ, বাসা থেকে তাকে সুস্থ অবস্থায় নিয়ে গিয়েছিল ডিবি। তাদের নির্যাতনেই আলাল মারা গেছেন।

>>> আরও পড়ুন: ডিবির হেফাজতে থাকা ব্যক্তি মারা গেলেন হাসপাতালে

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।