ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নওগাঁয় র‌্যাব হেফাজতে জেসমিনের মৃত্যু সংশ্লিষ্ট একটি সংবাদের প্রতিবাদ জানিয়েছেন সেখানকার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন চন্দ্র রায়।  

তিনি বাংলানিউজে পাঠানো এক প্রতিবাদলিপিতে বলেছেন, গত ৭ জুন বাংলানিউজে প্রকাশিত ‘র‌্যাব হেফাজতে মারা যাওয়া জেসমিনের আর্থিক লেনদেনের চিরকুটে এডিসি মিল্টনের নাম’ শীর্ষক একটি সংবাদ প্রকাশ করা হয়।

প্রকাশিত সংবাদের সঙ্গে সংযুক্ত চিরকুটের ছবিতে যে মোবাইল নম্বরটি প্রদর্শিত হয়েছে, তা তার নয় এবং তার সঙ্গে কোনোভাবেই সম্পর্কিত নয়। এছাড়া সংবাদে জেসমিনের ছবির পাশে তার ছবি সংযুক্ত করে ছাপানোর বিষয়েও তিনি আপত্তি জানিয়েছেন।

তিনি বলেছেন, সংবাদটি তার জন্য আপত্তিকর ও সম্মানহানিকর।

প্রতিবেদকের বক্তব্য:
সংবাদটি শুধু বাংলানিউজে নয়, আরও অনেক গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। সার্চ দিলে বিভিন্ন গণমাধ্যমের অনলাইনে তা পাওয়া যাবে।  

তাছাড়া প্রতিবেদনটি ভুক্তভোগীর স্বজনদের অভিযোগ আকারেই প্রকাশ করা হয়। প্রতিবেদনের কোথাও বলা ছিল না যে চিরকুটে থাকা মোবাইল নম্বরটি মিল্টন চন্দ্র রায়ের। পাশাপাশি উল্লিখিত আর্থিক লেনদেনের সঙ্গে তিনি সম্পৃক্ত কিনা সে বিষয়েও কিছু লেখা হয়নি। অন্যদিকে বস্তুনিষ্ট সাংবাদিকতার অংশ হিসেবেই প্রতিবেদনটিতে মিল্টন চন্দ্র রায়ের সুস্পষ্ট বক্তব্যও তুলে ধরা হয়েছিল।

তিনি সরকারের একজন্য কর্মচারী, তার নাম-পদবী গণমাধ্যমে প্রকাশিত হয়েছে স্পষ্টভাবে। এছাড়া তিনি নিজের পরিচয়েই গণমাধ্যমে কথা বলেছেন। সুতরাং ভুক্তভোগীর সঙ্গে তার ছবি ছাপানো অসঙ্গতিপূর্ণ নয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।