ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যায় জড়িতদের শাস্তি দাবি সম্পাদক পরিষদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যায় জড়িতদের শাস্তি দাবি সম্পাদক পরিষদের

ঢাকা: জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানি নাদিম হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে সংবাদপত্রের সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদ।

রোববার (১৮ জুন) পরিষদের পক্ষে সভাপতি মাহ্‌ফুজ আনাম ও সাধারণ সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ এক বিবৃতিতে এ দাবি জানান।

একই সঙ্গে পেশাগত দায়িত্ব পালনের স্বার্থে সাংবাদিকদের নিরাপত্তাহীনতার বিষয়ে গভীর উদ্বেগও প্রকাশ করেছে সম্পাদক পরিষদ।

বিবৃতিতে বলা হয়, গত ১৪ জুন বাংলানিউজের জামালপুর জেলা প্রতিনিধি গোলাম রাব্বানি বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় নির্মমভাবে হত্যার শিকার হন। সংবাদ প্রকাশের জেরে বকশীগঞ্জ উপজেলার এক প্রভাবশালী জনপ্রতিনিধির লোকজন তার ওপর এ হামলা চালিয়েছে। অতীতেও অনেক সাংবাদিক হত্যার শিকার হয়েছে, যাদের বিচার এখনো হয়নি।

সত্যের পক্ষে লিখতে গিয়ে সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের শিকার হওয়াটা সাংবাদিকদের নিরাপত্তাহীনতার দৃষ্টান্ত বলে মনে করে সম্পাদক পরিষদ। পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক নির্যাতন ও হত্যার ঘটনা বাক্‌স্বাধীনতা ও মানবাধিকার পরিপন্থী বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

সাংবাদিক গোলাম রব্বানির শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জানিয়েছে সম্পাদক পরিষদ।

এর আগে গত বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশীগঞ্জের পাটহাটি মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রাব্বানি নাদিম। পরদিন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  

এ হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে বকশীগঞ্জের সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ইউপি) মাহমুদুল আলমসহ ১৩ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তদন্তসংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, ইউপি চেয়ারম্যান মাহমুদুলের নেতৃত্বে সাংবাদিক গোলাম রাব্বানির এ ওপর হামলা হয়েছিল।

বাংলাদেশ সময়: ২৩৩৩ ঘণ্টা, ১৮ জুন,২০২৩
এইচএমএস/ এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।