ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

এলডিসি উত্তরণ বিষয়ক জাতীয় কমিটির নবম সভা অনুষ্ঠিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এলডিসি উত্তরণ বিষয়ক জাতীয় কমিটির নবম সভা অনুষ্ঠিত

ঢাকা: প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে এলডিসি (স্বল্পোন্নত দেশ) থেকে উত্তরণ বিষয়ক জাতীয় কমিটির নবম সভা। মঙ্গলবার (২০ জুন) বিকেলে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় এলডিসি থেকে উত্তরণ পরবর্তী সময়ে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের সুযোগ, চ্যালেঞ্জ এবং কর্ম-তালিকা বিষয়ে বিভিন্ন উপ-কমিটি তাদের প্রতিবেদন উপস্থাপন করা হয়।
 
সভায় প্রধানমন্ত্রীর মূখ্য সচিব বলেন, কত দ্রুত প্রস্তুতি নিতে পারি সেটার জন্য সরকারি এবং প্রাইভেট সেক্টর আমরা যৌথভাবে কাজ করছি। এ বিষয়ে জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (সিডিপি) সরকারকে বিভিন্ন সহযোগিতা করছে। এর সঙ্গে সরকার দেশি-বিদেশি বিশেষজ্ঞদের ‘থিংক ট্যাঙ্ক’ সহযোগিতা নিচ্ছে।
 
এই কমিটি ব্যবসা বান্ধব পরিবেশ এবং কর্মসংস্থান সৃষ্টিসহ ট্যারিফ রেশনালাইজেশন, শুল্ক, ভ্যাট-ট্যাক্স, নতুন নতুন বাজার সৃষ্টি, পণ্যে বৈচিত্র আনাসহ বিভিন্ন বিষয়ে কাজ করার কথাও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এমইউএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।