ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

সৈয়দপুর পৌরসভার ১৬০ কোটি টাকার বাজেট ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, জুন ২২, ২০২৩
সৈয়দপুর পৌরসভার ১৬০ কোটি টাকার বাজেট ঘোষণা

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর পৌরসভা ২০২৩-২৪ অর্থবছরের ১৬০ কোটি টাকার বাজেট ঘোষণা করেছে।

বৃহস্পতিবার (২২ জুন) বিকেলে পৌরসভার সভাকক্ষে এক সংবাদ সম্মেলন করে এই বাজেট ঘোষণা করেনপৌর মেয়র রাফিকা আকতার জাহান।

ঘোষিত বাজেটে উন্নয়ন ও অবকাঠামো খাতে বেশি ব্যয় দেখানো হয়েছে। তবে এই বাজেটে কোন নতুন করারোপ করা হয়নি।

বাজেটে সৈয়দপুর শহরে বঙ্গবন্ধুর দৃষ্টিনন্দন মূ্র্যাল নির্মাণ, প্রধান কয়েক সড়ক ভারী সংস্কার, শিশু পার্ক নির্মাণ, নতুন পৌরভবন নির্মাণ, নির্মাণাধীন পৌর সুপার মার্কেটের ২য় ও ৩য় তলা নির্মাণ, নতুন কিচেন মার্কেট, কেন্দ্রীয় বাসটার্মিনালের উন্নয়ন ও সৌন্দর্যবর্ধন খাতে ঘোষিত বাজেটে ব্যয় ধরা হয়েছে। এসব খাতে সরকারি অনুদান ও দাতা সংস্থার প্রতিশ্রুত প্রকল্পকে ব্যয়ের খাত হিসেবে উপস্থাপন করা হয়।

বাজেটে শহরের ২২টি বিহারী ক্যাম্পের উন্নয়ন, পৌর বৃত্তি ও গুণিজন সংবর্ধনা, খেলাধুলা, সাংস্কৃতিক ও বৃক্ষরোপণ খাতে বিপুল অঙ্কের ব্যয় দেখানো হয়। সব মিলিয়ে ১৫৯ কোটি ৭৫ লাখ ৪৫ হাজার ৫৯৮ আয় ও সমপরিমাণ টাকা ব্যয় দেখানো হয় বাজেটে।

সাংবাদিকদের প্রশ্নোত্তরে পৌর মেয়র রাফিকা আকতার জাহান জানান, সৈয়দপুর পৌরসভা হচ্ছে একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। আমরা এই প্রতিষ্ঠানটিকে একটি আধুনিক নগর হিসাবে রূপ দিতে কাজ করছি। বর্তমান সরকার এ ব্যাপারে সার্বিক সহযোগিতা দিয়ে আসছে।

তিনি বলেন, খুব শিগগিরই সৈয়দপুর পৌরসভা যানজট ও ফুটপাথমুক্ত করা হবে। বর্জ্য ব্যবস্থাপনায় আরও আধুনিকায়ন আনা হবে।

বাজেট ঘোষণার শুরুতে পৌর মেয়র বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় পৌরসভার নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম, পৌরসভার সচিব সাইদুজ্জামান, হিসাবরক্ষণ কর্মকর্তা আবু তাহের, পৌরসভার ১৫টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জুন ২২, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ