ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৮৫ বছরের বৃদ্ধাকে রাস্তায় ফেলে গেছেন স্বজনেরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
৮৫ বছরের বৃদ্ধাকে রাস্তায় ফেলে গেছেন স্বজনেরা বৃদ্ধা হারিছা বেগম

রাজবাড়ী: রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ওয়াপদা মোড়ের যাত্রী ছাউনিতে পড়েছিলেন এক বৃদ্ধা। স্থানীয় ও গণমাধ্যম কর্মীদের সংবাদের পর উপজেলা নির্বাহী অফিসার তাকে উদ্ধার করে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করেছেন।

ওই বৃদ্ধার বয়স ৮৫ বছরের মতো। তার হারিছা বেগম।  

জানা গেছে, বৃদ্ধার পরম আত্মীয়রাই তাকে এভাবে রাস্তায় ফেলে রেখে চলে গেছেন।

সে কথা জানালেন বৃদ্ধা নিজেই।

হাসপাতালে গিয়ে দেখা যায়, বয়সের ভারে ঠিক মতো চলতে পারেন না অশীতিপর হারিছা বেগম। কথাও বলতে পারেন না ঠিকমত। অস্পষ্ট ভাবে শুধু নিজের, স্বামীর আর দুই সন্তানের নাম বলতে পারেন।  

বার বার শুধু বলছেন, ছেলেরাই তো এইতা করতেছে, দুই পুতিন আমাকে এখানে ফেলে রেখে চলে গেছে।  

এ কথা বলার সময় তার দুই চোখ বেয়ে শুধু অশ্রু ঝরছে।

বৃদ্ধা হারিছার কথা অনুযায়ী তার বাড়ী ফরিদপুর জেলায়। তিনি বলছেন, তার স্বামীর নাম মৃত আরব আলী। দুই ছেলে আলমগীর হোসেন ও আব্দুল হোসেন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ২৩ জুন ভোরে বালিয়াকান্দি ওয়াপদার মোড়ের যাত্রী ছাউনিতে স্থানীয়রা হারিছা বেগমকে দেখেন স্থানীয়রা। সারাদিন ওই বৃদ্ধা ওখানেই বসেছিলেন। পথচারীরা অনেকেই তাকে দুপুরের খাবার খেতে দেন। সন্ধ্যার পরও যখন তিনি যাত্রী ছাউনিতেই তখন স্থানীয় সাংবাদিকদের খবর দেন স্থানীয়রা। সাংবাদিকরা এসে বৃদ্ধার সঙ্গে কথা বলেন এবং ফেসবুকে বৃদ্ধার পরিচয় শনাক্তে পোস্ট করেন।

ওই দিন শুক্রবার রাতেই উপজেলা নির্বাহী অফিসার বৃদ্ধাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য পাঠান।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, বৃদ্ধা হারিছা বেগমের বয়স অনেক বেশি। সারাদিন যাত্রী ছাউনিতে পড়েছিলেন তিনি। স্থানীয়রা তাকে যতটুকু খেতে দিয়েছে তাই খেয়েছেন। তার শরীর বেশ দুর্বল। সুস্থতার জন্য তার চিকিৎসার ব্যবস্থা করেছি। তার স্বজনদের খুঁজে বের করার চেষ্টা চলছে। বৃদ্ধা হারিছার নিয়মিত খোঁজ রাখা এবং আপডেট তথ্য দেওয়ার জন্য সমাজসেবা কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।