ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

জব্দ নৌকা চুরি করে বিক্রি করলেন বন কর্মকর্তা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
জব্দ নৌকা চুরি করে বিক্রি করলেন বন কর্মকর্তা!

সাতক্ষীরা: সুন্দরবনের অভয়ারণ্যে প্রবেশের অভিযোগে জব্দ করা একটি নৌকা পুষ্পকাটি বন টহল ফাঁড়ি থেকে সম্প্রতি চুরি করে বিক্রির অভিযোগ উঠেছে ওসি এসএম রাশিদুল হাসানের বিরুদ্ধে।  

এ ঘটনার প্রতিবাদ করায় বনকর্মী সাইফুল ইসলামকে বেদম মারধর করে আটকে রাখেন এসএম রাশিদুল হাসান।

 

বিষয়টি বিভাগীয় বন কর্মকর্তাকে অবগত করলে তার নির্দেশে বুড়িগোয়ালিনী স্টেশনের কর্মী নুরুল আলম ও হাবিবুল ইসলাম গিয়ে তাকে উদ্ধার করে আনেন।

এ বিষয়ে প্রতিকার চেয়ে বিভাগীয় বন কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন বনকর্মী সাইফুল ইসলাম।

সূত্র মতে, গত ২৪ জুন জব্দকৃত একটি নৌকা পুষ্পকাটি বন টহল ফাঁড়ির ওসি এসএম রাশিদুল হাসান বুড়িগোয়ালিনী গ্রামের আজগার আলীর জামাই আলামিনের কাছে ১০ হাজার টাকার বিনিময়ে বিক্রি করেন। ঘটনাটি জানতে পেরে বনকর্মী সাইফুল ইসলাম ওসি এসএম রাশিদুল হাসানকে ওই নৌকার মামলা চলমান উল্লেখ করে নৌকাটি বিক্রি না করতে অনুরোধ করেন। এরই পরিপ্রেক্ষিতে পবিত্র ঈদুল আজহার দিন রাতে (২৯ জুন) ডেকে নিয়ে এসএম রাশিদুল হাসানের নেতৃত্বে বনকর্মী আশরাফুল আলম ও আতিকুর রহমান তাকে গরান কাঠ দিয়ে বেদম মারধর করেন। একপর্যায়ে তাকে ঘরের মধ্যে আটকে রাখা হয়। পরে বিষয়টি সাইফুল ইসলাম বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তাকে অবগত করলে তিনি কোনো পদক্ষেপ না নেওয়ায় বিভাগীয় বন কর্মকর্তাকে জানান সাইফুল। এর পরপরই বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশে বুড়িগোয়ালিনী স্টেশনের কর্মী নুরুল আলম ও হাবিবুল ইসলাম গিয়ে তাকে উদ্ধার করে আনেন। পরে সাইফুল ইসলামকে চিকিৎসার জন্য শ্যামনগর হাসপাতালে ভর্তি করা হয়।

সাইফুল ইসলামকে উদ্ধারকারী বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা নুরুল আলম বলেন, ডিএফও স্যারের নির্দেশে পুষ্পকাটি গিয়ে জানতে পারি বাবুর্চির সঙ্গে সাইফুলের মারামারি হয়েছে। সেখান থেকে তাকে উদ্ধার করে চিকিৎসা নিতে বলি।

তবে, এ বিষয়ে কথা বলার জন্য পুষ্পকাটি বন টহল ফাঁড়ির ওসি এসএম রাশিদুল হাসানের ফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

এ প্রসঙ্গে বনবিভাগের সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক কে এম ইকবাল হোসেন চৌধুরী বলেন, সাইফুল ইসলাম বিষয়টি আমাকে অবগত করেনি। তবে আমি বিষয়টি শুনেছি। সাইফুলের বিরুদ্ধে এর আগেও একাধিক অভিযোগ আছে। সে বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত, আর সেটা ঢাকতেই এটা করেছে।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জুলাই ০২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।