ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শোলাকিয়ায় জঙ্গি হামলার ৭ বছর, নিহতদের স্মরণে শ্রদ্ধা

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, জুলাই ৭, ২০২৩
শোলাকিয়ায় জঙ্গি হামলার ৭ বছর, নিহতদের স্মরণে শ্রদ্ধা

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার ৭ বছর। ২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের দিন শোলাকিয়া ঈদগাহ সংলগ্ন আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সামনে এ জঙ্গি হামলার ঘটনা ঘটে।

 

শুক্রবার (৭ জুলাই) জঙ্গি হামলার ঘটনায় নিহতদের শোক ও শ্রদ্ধায় স্মরণ করেছে কিশোরগঞ্জ জেলা পুলিশ।  

এদিন সকালে শোলাকিয়া ঈদগাহ সংলগ্ন আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সামনে নিহতদের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো ও স্মরণসভার আয়োজন করা হয়।  

কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ রাসেল শেখের সভাপতিত্বে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ আবুল কালাম আজাদ।  

কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. মোস্তাক সরকারের পরিচালনায় স্মরণসভায় বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এম এ আফজল, সিভিল সার্জন ডা. মো. সাইফুল ইসলাম, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মো. পারভেজ মিয়া ও কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান।  

এর আগে কিশোরগঞ্জ জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ রাসেল শেখ জঙ্গি হামলায় নিহত (শহীদ) পুলিশ কনস্টেবল আনসারুল হক ও জহিরুল ইসলামের পরিবারের কাছে বিশেষ উপহার সামগ্রী প্রেরণ করেন। পাশাপাশি জঙ্গি হামলায় নিহত গৃহবধূ ঝর্ণা রাণী ভৌমিকের পরিবারের সঙ্গে কুশল বিনিময় করেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ রাসেল শেখ।  

এছাড়াও দুপুরে (বাদ জুমা) কিশোরগঞ্জের সকল থানা মসজিদ ও পুলিশ লাইন্স মসজিদে নিহত (শহীদ) দুই পুলিশ সদস্যের আত্মার মাগফেরাতের জন্য বিশেষ দোয়া মাহফিলসহ তবারকের (খাদ্য বিতরণ) আয়োজন করা হয়।  

জানা যায়, ২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের দিন শোলাকিয়া ঈদগাহ সংলগ্ন আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সামনে জঙ্গি হামলায় পুলিশ কনস্টেবল আনসারুল হক ও জহিরুল ইসলাম এবং স্থানীয় গৃহবধূ ঝর্ণা রাণী ভৌমিক নিহত হন। এ ঘটনায় ওই বছরের ১৪ জুলাই সন্ত্রাস দমন আইনে কিশোরগঞ্জ মডেল থানায় মামলা হয়। ২০১৮ সালের ২৬ জুলাই পুলিশ তদন্ত শেষে ঘটনার সঙ্গে জড়িত ৫ জঙ্গির বিরুদ্ধে কিশোরগঞ্জ আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে। বর্তমানে বিচারিক আদালতে মামলাটি চলমান রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ০৭ জুলাই, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।